muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টে প্রথম বারের মত শিরোপা জিতলো সিলেট বিভাগ

স্পোর্টস রিপোর্ট ।। ক্রীড়া পরিদপ্তর অনুর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরে রংপুর বিভাগকে ২-০ গোলে হারিয়ে প্রথম বারের মতো শিরোপা জিতলো সিলেট বিভাগ। মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ মাঠে ম্যাচের প্রধমার্ধেই এগিয়ে যায় সিলেট বিভাগ। ম্যাচের শুরুতেই দলকে লিড এনে দেন আশিকুন্নুর আহম্মেদ তুহিন। দ্বিতীয়ার্ধেও আধিপত্ত ধরে রাখে তারা। রেজওয়া আহম্মদের গোলে জয় নিশ্চিত হয় সিলেট বিভাগের। গত দুই আসরের শিরোপা জিতলেও হ্যাটট্রিক শিরোপার হাতছাড়া হলো রংপুর বিভাগের। ম্যাচে সেরা হয়েছেন সিলেট বিভাগের মিডফিল্ডার ইলিয়াস মিয়া। ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক ডঃ মোঃ আমিনুল ইসলাম।

এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহে জেলা ক্রীড়া অফিসারদের তত্ত্বাবধানে জেলা পর্যায়ের বাছাই এবং বিভাগীয় বাছাই সম্পন্ন করা হয়েছিলো। বাছাইকৃত খেলোয়াড়রা জায়গা করে নেয় চূড়ান্ত এই লড়াইয়ে। এই টুর্নামেন্ট থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচিত ৮ জন কোচের সম্মিলিত প্রচেস্টায় ৪২ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করা হয়। এদের মধ্যে খুলনা বিভাগের ইসতিয়াক হোসেন রিয়াদ, আবাবিল, ইয়াসিন এবং সাইফুল্লাহ্। রাজশাহী বিভাগের নিরব, আরিফুল, রবিন এবং আদনান। ঢাকা বিভাগের রিয়াদ, খাইরুল ইসলাম, মোমিন, তৌহিদুল ইসলাম, মাজহারুল ইসলাম, পারভেজ এবং তানজিদ। ময়মনসিংহ বিভাগের পুনেন্দ্র সাহা হৃতিক, রোমান মিয়া, পাপ্পু মিয়া, মোঃ এনামুর হক বাবু, সজিব মিয়া এবং আশিক মিয়া। রংপুর বিভাগের লতিফুর রহমান নাহিদ, গোলাম রেজা এবং মহিন আহমেদ। বরিশাল বিভাগের মহিবুল ইসলাম মোহন, বিল ক্লিন্টন এবং আরিফ হাওলাদার। চট্টগ্রাম বিভাগের রাসেদুল ইসলাম, ইসাক বম্ব, রাহুল বড়–য়া, এদি বম্ব এবং ইবনে আহাদ। সিলেট বিভাগের মেহেদী হাসান, শরীফুল ইসলাম, সাকিব আহমেদ, ইলিয়াস মিয়া, মেহেদী হাসান শাওন, আল আমিন এবং কাওসার আহমেদ।

ক্রীড়া পরিদপ্তরের পরিচালক ডঃ মোঃ আমিনুল ইসলাম জানান, গত আসরে আমরা ৩৫ জন খেলোয়াড়কে নির্বাচিত করে উন্নত প্রশিক্ষণের আয়োজন করেছিলাম। যেখান থেকে ৪ জন জাতীয় অনুর্ধ্ব ১৬ দলে সুযোগ পায় এবং এই মৌসুমে প্রিমিয়ার লিগের দল নিয়ে শুরু হওয়া অনুর্ধ্ব-১৮ ফুটবল টিমগুলোতে আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ২১ জন খেলোয়াড় রয়েছে। এর ধারাবাহিকতায় এবারের টুর্নামেন্ট থেকে আমরা ৪২ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করেছি। আগামী মে মাসের প্রথম সপ্তহ থেকে বাছাইকৃত এই খেলোয়াড়দের নিয়ে উন্নত আবাসিক প্রশিক্ষণের আয়োজন করবো আমরা।

Tags: