muktijoddhar kantho logo l o a d i n g

নির্বাচন

আত্মবিশ্বাসী আ.লীগের সামনে সুযোগ নিতে চায় বিএনপি

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। পাল্টা দিয়ে বাড়ছে রাজনৈতিক দলগুলোর গণসংযোগ। কাপাসিয়া উপজেলার নির্বাচনী আসনেও মনোনয়ন প্রত্যাশীরা চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রচার-প্রচারণার পাশাপাশি কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় বিএনপি। বিএনপির দু- তিনজন মনোনয়ন প্রত্যাশী গণসংযোগ করলেও মূল মনোযোগ কেন্দ্রে।

কাপাসিয়া সংসদীয় আসনে আওমীলীগের প্রার্থীরা বারবার নির্বাচিত হয়েছেন। এবারও তার ব্যত্যয় ঘটবে না, এমনটিই বিশ্বাস তাদের। উপজেলায় অতীতের চেয়ে অনেক বেশি উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। এই সময়ে উপজেলার উন্নয়ন, মানুষের সঙ্গে সুসম্পর্ক স্থাপন মানুষের চোখ খুলে দিয়েছে।

বর্তমানে উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগের। তারা মনে করছে, উন্নয়নের মাধ্যমে মানুষের মন জয় করার কারণেই উপজেলার সর্বত্রই আওয়ামী নেতৃত্বে সুবাতাস বইছে। আ’লীগ বিএনপি ও সিপিবি তিন দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা আগামী নির্বাচন ঘিরে ভোটারদের নজর কাড়ার চেষ্টা করছেন। এর বাইরে ইসলামী আন্দোলন বা অন্য দলগুলোর নির্বাচনী প্রচারণা এখনো প্রকাশ্যে দেখা যায়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বর্তমানে বেশ জমজমাট। বর্তমান সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি’র নেতৃত্বে দলের স্থানীয় ও জাতীয় কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে দলের নেতাকর্মীদের উপস্থিতিও বেশ। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের এই উপস্থিতি ক্রমে বাড়ছে। সব কিছু মিলিয়ে ক্ষমতাসীন দলটির নির্বাচনী আবহে বেশ সরগরম। তার পরও উপজেলা আওয়ামী লীগ বর্তমানে দুটি ধারায় বিভক্ত দ্বন্ধসঢ়;দ্ব-বিরোধ চলছে। অন্য গ্রুপে আছেন কেন্দ্রীয় কৃন্দ্রিয় কৃষক লীগের সভাপতি মোতাহার

হোসেন মোল্লা’র অনুসারী হিসেবে পরিচিত বেশির ভাগ নেতা। তবে কেন্দ্রিয় ভাবে উদ্যোগ নিলে তা নিরসন হবে বলে মনে করছেন রাজনৈতিব বিশ্লেষকরা। ৫ জানুয়ারি দ্বিতীয় বারের মত সিমিন হোসেন রিমি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তিনি এলাকায় সার্বক্ষণিক মানুষের পাশে থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- পরিচালনা করে আসছেন ও ব্যাপক উন্নয়ন করেছেন বলে জানান সাধারন মানুষ।

বিএনপির সাবেক সভাপতি জামাল উদ্দিন আহম্মেদ ও অ্যাড. মো. সারুয়ার মনোনয়ন পাবেন বলে শোনা যাচ্ছে। এ আসনে বিএনপির সাবেক মন্ত্রী হান্নান শাহ’র ছেলে রিয়াজুল হান্নান মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তার নাম বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের খবর নেতাকর্মীদের বিশ্বাস এবার তিনি বিএনপির মনোনীত প্রার্থী।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ/এন

 

Tags: