muktijoddhar kantho logo l o a d i n g

লাইফ স্টাইল

একটি সত্যি ভূতের ‘গল্প’

bhoot-1
লাইফস্টাইল ডেস্কঃ ভুতেরা কি সত্যিই আছেন? অবিশ্বাসীরা যতই ‘তাদের’ অস্তিত্বকে হাওয়ায় উড়িয়ে দিক না কেন, নিন্দেদুকের মুখে ছাই দিয়ে ভূতেদের দিব্য বিচরণের প্রমাণ কিন্তু কম নেই। সেই রকম সত্যি ভূতের পাঁচ কাহিনী। শিরশিরে নভেম্বরের ঘোর অমব্যসার রাতে না হয় একটু ভূত বসুক শিয়রে…

১) এই ছবিটা ষোড়শ শতকের প্যালেসের। বাড়ির মালিক অষ্টম হেনরি। একদিন হঠাত্ অ্যালার্ম বেজে ওঠে। কিন্তু রক্ষীরা কাউকেই সেখানে খুঁজে পাননি। নীচের ছবিটি সিক্যুরিটি ক্যামেরায় তোলা।

bhoot-2
২) নীচের ছবিটি কেন্টাকির এক গেরস্থানের। এক সৈনিক তার স্ত্রী সন্তানকে খুন করে এই গেরস্থানেই পুঁতে দিয়েছিল। তারপর থেকেই এক অশরীরীকে ঘুরে বেড়াতে দেখা যায় ওই গেরস্থানে। অনুমান সৈনিকের স্ত্রীর অতৃপ্ত আত্মা এই ভাবেই ঘুরে বেড়ান।
bhoot-3
৩) এই ছবিটা মোবাইল ফোনে তোলা। ডান দিকে দেখা যাচ্ছে ছোট্ট মেয়েটা অঝোরে কাঁধছে। জিজ্ঞাসা করার পর পুঁচকিটা বলেছিল ‘ওই ছেলেটা আমাকে ভয় ভয় দেখাচ্ছে।’ তখন তার কথায় কেউ কান দেয়নি। কিন্তু তারপরে ছবির প্রিন্ট বার করতেই চমকে গেল সক্কলে। দেখতে পাচ্ছেন পায়ের তলা থেকে কে যেন উঁকি মারছে?
bhoot-4
৪) ইংল্যান্ডের রয়্যাল এয়ার ফোর্সের গ্রুপ ফোটো। ছবিটি তোলার দিন দুয়েক আগে বিমান দুর্ঘটনায় মারা গিয়ে ছিলেন রয়্যাল এয়ার ফোর্সের মেকানিক ফ্রেডি। ছবিটি ওয়াশ করার পর তাজ্জব হয়ে যান সব্বাই। ছবিতে আবছা ভাবে দেখা যাচ্ছে ফ্রেডিকে। কিন্তু কী ভাবে? এখনও উত্তর নেই কারোর কাছেই।
bhoot-5
৫) ব্রাউন লেডি। বিখ্যাত এই অশরারী নাকি ব্রিটেনের প্রথম প্রধানমন্ত্রী রবার্ট ওয়ালপোলের বোন ডরোথি ওয়ালপোলের। রেনহাম হলের এক কামরায় তাঁকে মৃত্যুর আগে পর্যন্ত আটকে রেখে ছিলেন তাঁর স্বামী। লোকে বলে মৃত্যুর পরেও রেনহাম হলের মায়া ত্যাগ করতে পারেননি ডরোথি।
bhoot-6

সূত্র- আনন্দবাজার।

Tags: