muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

মাদকের ছোবলে আক্রান্ত কিশোরগঞ্জের উঠতি বয়সের তরুণেরা

সম্প্রতি মাদকদ্রব্যের ব্যবহার বেড়েছে আশঙ্কাজনক হারে। শুধু শহর নয়, গ্রাম পর্যায়ে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে ইয়াবা, হেরোইন, ফেনসিডিল, প্যাথেডিনসহ নানা নেশাজাতীয় দ্রব্য। মাদকের ভয়াবহ আগ্রাসনের কারণে সমাজ ও পরিবারে বিপর্যয় নেমে এসেছে, বেড়েছে খুন, ধর্ষণ, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ। ধনী-দরিদ্র উভয় পরিবারের কিশোর-কিশোরী, বিশেষ করে তরুণসমাজ বিপথগামী হচ্ছে। মাদক নিয়ন্ত্রণে আশানুরূপ পারিবারিক ও সামাজিক উদ্যোগের অভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সবাই।

ভয়ংকর এই মরন নেশায় আসক্ত হয়ে গেছে কিশোরগঞ্জের উঠতি কিশোর/কিশোরীরা। কিশোরগঞ্জ শহর তলীর প্রায় প্রতিটি এলাকায় মাদকের ছোবলে বিপথে চলে যাচ্ছে উঠতি বয়সের ছেলেরা।যাদের বেশিরভাগের বয়স ১৫-২২ বছরের মধ্যে। মাদকে আসক্ত কিশোররা মাদক সেবনের টাকার জন্য প্রতিনিয়তই ঘটিয়ে চলেছে চুরি, ছিনতাই এর মত ঘটনা।এমনকি অনেক সময় বিভিন্ন খুনের ঘটনায় ও জড়িত হতে দেখা গেছে মাদকসেবীদের।

মাদক সেবনের টাকা না দেওয়ার কারনে প্রায়শই মা-বাবার সাথে মাদকসেবী সন্তানেরা করছে বাজে ব্যাবহার,যার ফলে সন্তান দের নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে অভিভাবকেরা। সরে জমিনে ঘুরে দেখা গেছে কিশোরগঞ্জ শহরের চরশোলাকিয়া এলাকা, গাছবাজার এলাকা, রঘুখালি এলাকা, নরসুন্দা নদীর লেকপাড় এলাকা, আখড়াবাজারস্থ কিশোরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এর পিছনের লেকপাড়, খরমপট্টির বিভিন্ন নির্জন গলি, গাইটাল,বত্রিশ এলাকা মাদকের অভয়ারণ্যে পরিণত হয়েছে।এসব এলাকার বিভিন্ন স্পটে মাদক সেবীরা নিবিঘ্নে মাদক সেবন করছে।

মাদক সেবনের পাশাপাশি তারা বিভিন্ন ধরনের অপকর্ম করে যাচ্ছে। অনেক সময় মাদকসেবীরা পথচারীদের গতি রোধ করে অস্ত্র ধরে জিম্মি করে মোবাইল, ম্যানিব্যাগ ছিনতাই করে। পথচারীরা তাদের সঙ্গে থাকা জিনিসপত্র সেচ্ছায় দিতে না চাইলে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ছিনিয়ে নেয় সবকিছু। এমন ভুক্তভোগীর সংখ্যা অনেক। অনেক সময় মাদকব্যাবসায়ীরা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হলেও জামিনে বের হয়ে আবার পুরনো ব্যাবসা শুরু করে দেয়।যার ফলে মাদকের সহজলভ্যতা নি:শেষ করা যাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ‘কিশোরগঞ্জের বিভিন্ন এলাকার ঝোপ-ঝার ও নিরিবিলি জায়গায় বসে কিছুসংখ্যক কিশোর/তরুনেরা মিলে মাদকদ্রব্য গ্রহন করতে দেখা যায়।মাদকসেবী এই কিশোররা আমাদেরই সন্তান। তারা হয়তো কারো ভাই, ভাতিজা, ভাগ্নে হয় তাই আমাদের নৈতিক দ্বায়িত্ব তাদেরকে এই বিপথ থেকে ফিরিয়ে এনে আলোর পথ দেখানো।

Tags: