muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ভুল ওষুধ খেয়ে দুজনের মৃত্যু

কিশোরগঞ্জের মিঠামইনে ভুল হোমিওপ্যাথিক ওষুধ খেয়ে জাহাঙ্গীর আলম ও শুকুর মাহমুদ নামে দুজনের মৃত্যুর অভিযোগ উঠেছে। তাঁরা ‘যৌন উত্তেজক’ ওষুধের বদলে শ্বাসকষ্টের ওষুধ খেয়েছেন বলে চিকিৎসকেরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের কামালপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কামালপুর গ্রামের হাজী মোমতাজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম ও একই গ্রামের পছন্দর মিয়ার ছেলে শুকুর মাহমুদ।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম সোপান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুপুরের দিকে মিঠামইন বাজারে অবস্থিত একটি হোমিওপ্যাথিক দোকান থেকে ওষুধ খান দুই বন্ধু। এর কিছুক্ষণ পরই অসুস্থ হয়ে পড়লে তাদের প্রথমে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

সেখানে অবস্থার অবণতি হলে আশঙ্কাজনক অবস্থায় সন্ধ্যার পর কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

সিভিল সার্জন মো. হাবিবুর রহমান জানান, তিনি মিঠামইন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলে জেনেছেন, নিহত দুজন প্রায়ই ওই হোমিও ফার্মেসিতে গিয়ে যৌন উত্তেজক ওষুধ খেতেন। মঙ্গলবার ফার্মেসির মালিক নাশতা খাওয়ার জন্য বাইরে গেলে তাঁরা নিজেরাই আলমারি থেকে একটি বোতল নিয়ে ভুলক্রমে শ্বাসকষ্টের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়েন।

তবে ঘটনার প্রকৃত কারণ জানতে ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেতে হবে বলেও জানান সিভিল সার্জন। রির্পোট তৈরির আগ মূহুর্ত পর্যন্ত ময়নাতদন্তের প্রক্রিয়া চলছিল।

Tags: