muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সব ফরম্যাটে খেলার জন্য সাকিব এখন পুরোপুরি ফিট

শুধু আইপিএল নয়, যে কোনো মঞ্চে, যে কোনো ফরম্যাটে খেলার জন্য সাকিব আল হাসান এখন পুরোপুরি ফিট। এমনটাই জানিয়েছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সাকিবের আইপিএল ভবিষ্যৎ নির্ধারণী আলোচনা আজ মিরপুরে অনুষ্ঠিত হয়েছে। মেডিক্যাল রিপোর্ট ও ফিজিওর রিপোর্ট ইতিবাচক হওয়ায় সাকিবের আইপিএল খেলতে কোনো বাধা নেই।

যদিও সপ্তাহ দুয়েক আগেই সাকিবকে আইপিএল খেলতে অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি। সাকিবের চোট নিয়ে চিন্তা ছিল সবার। আজকের আলোচনায় চোটের ব্যাপারেও সবুজ সংকেত পাওয়া গেছে।

‘গত সাত দিন সাকিব অনুশীলন করেছে। ব্যাটিং-বোলিংও করেছে। ডাক্তারের যে পরামর্শ ছিল ২০ তারিখ পর্যন্ত খেলতে পারবে না, আজকে সেই ডেডলাইনও শেষ হয়ে গেছে। তাই সে এখন পুরোপুরি ফিট’- মিরপুরে বলেছেন আকরাম খান।

সামনেই ওয়ানডে বিশ্বকাপ। এর আগে আইপিএলের মতো বড় ও ব্যস্তময় টুর্নামেন্টে সাকিবের খেলা নিয়ে প্রশ্ন উঠছে। লম্বা সূচির পাশাপাশি দীর্ঘ ভ্রমণ রয়েছে আইপিএলের যাত্রায়। চোট-ঝুঁকির চিন্তাও বাদ দেওয়া যাচ্ছে না। মাত্রই চোট থেকে ফেরায় শঙ্কায় প্রত্যেকে। আকরাম খানের বিশ্বাস, সাকিব নিজেরটা ভালো বুঝবেন, ঝুঁকি নিয়ে খেলবেন না।

‘বাংলাদেশ ক্রিকেটের জন্য ও খুব গুরুত্বপূর্ণ। আইপিএলে গিয়ে আবার যেন ইনজুরিতে না পড়ে সেদিকে আমাদের কনসার্ন থাকবে। ওর সাথেও আলাপ করব যাওয়ার আগে, যাতে ফিটনেস নিয়ে ঝুঁকি না নেয়। ফিট না হলে খেলবে না এইসব যেন বলে দেয় ফ্র্যাঞ্চাইজিকে। আমি নিশ্চিত ও নিজেরটা নিজে খুব ভালো বোঝে। সে নিজে খুবই যত্ন নিয়েছে, এক মাস দেখলাম’- যোগ করেন আকরাম খান।

সবকিছু ঠিক থাকলে দুই-একদিনের মধ্যেই সাকিব উড়াল দেবেন ভারতের উদ্দেশে। এবারের আইপিএলেও বাঁহাতি এই স্পিন বোলিং অলরাউন্ডার খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে।

Tags: