muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জঙ্গিবাদের বিরুদ্ধে আরেকটা যুদ্ধ করার আহ্বান আইজিপির

IGP
জঙ্গিবাদের বিরুদ্ধে আরেকটা যুদ্ধ করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, আমরা যদি নিজেদের গুটিয়ে রাখি, শুধু নিজেদের নিররাপত্তার কথা চিন্তা করি।

আমাদের অবস্থা তাহলে পৃথিবীর ওই সব দেশের মতো হবে, যেসব দেশে জঙ্গিবাদের উত্থানের কারণে দেশের মানুষ অন্য দেশে পালিয়ে যাচ্ছে। রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধে অংশ নেওয়া যোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি উপস্থিত পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে এ কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বর্তমানের জঙ্গিবাদ সম্পূর্ণ বিপরীতমুখী। এই মৌলবাদের বিরুদ্ধে আমাদের আরেকটি যুদ্ধ করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় (১৯৯৬) আসার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধারা নিজেদের আড়াল করে রাখতেন। শেখ হাসিনা না থাকলে বাংলাদেশে যুদ্ধাপরাধের বিচার হতো না। এখন এসব বিচার হচ্ছে, জাতি কলঙ্কমুক্ত হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ। অনুষ্ঠানে ১৯৭১ মালের ২৫ মার্চ রাতে প্রথম প্রতিরোধে অংশ নিয়ে শহীদ ১৩ জনের পরিবার, পরে মারা যাওয়া আটজন ও জীবিত ২৩ জনকে ৪ থেকে ৫ লাখ টাকা করে দেওয়া হচ্ছে।

Tags: