muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ওলামা-মাশায়েখবৃন্দ ও পুলিশের জঙ্গিবিরোধী কমিটি হবে : আইজিপি

IGP
বাংলাদেশে জঙ্গিবাদ গ্রোয়িং পর্যায়ে উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, এই তৎপরতার মূলোৎপাটন করতে ওলামা-মাশায়েখবৃন্দ ও পুলিশকে সাথে নিয়ে কমিটি গঠন করা হবে।

আর এই কমিটি জঙ্গিবাদের বিরুদ্ধে একসাথে কাজ করবে। আজ বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে ওলামা-মাশায়েখদের নিয়ে জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে আইজিপি এ কমিটি গঠনের কথা জানান।

আইজিপি জানান, মসজিদ কমিটিতে জঙ্গিবাদ ও মানবতাবিরোধী অপরাধের সমর্থক আছে কিনা তা খতিয়ে দেখা হবে। যারা সঠিক ইসলাম প্রচার করতে দেয় না এবং জঙ্গিবাদবিরোধী বয়ান দিতে বাধা দেয়, তাদের ধরতে ওলামা-মাশায়েখদের সহযোগিতা কামনা করেন তিনি। জুমার দিনে মূল আরবি খুতবার আগে কিংবা পরে বাংলায় জঙ্গিবাদবিরোধী বয়ান দেওয়ার ব্যবস্থা করতে হবে। এতে করে মানুষ জঙ্গিবাদ সম্পর্কে সঠিক ধারণা পাবেন।

আইজিপি বলেন, দেশব্যাপী প্রতিটি থানায় জঙ্গিবাদবিরোধী কমিটি গঠন করা হবে। এই কমিটি গঠিত হবে পুলিশ ও ওলামাদের সমন্বয়ে। তিনি আরও বলেন, যেসব মাদ্রাসা ও মসজিদ কমিটি জঙ্গিবাদে মদদ দেয় সেই মদদদাতাদের চিহ্নিত করা হবে। এ বিষয়ে ওলামাসহ সবার সহযোগিতা চান আইজিপি শহীদুল হক। যুবকরা যাতে জঙ্গিবাদে না জড়ায় সে জন্য ওলামা-মাশায়েখদের এগিয়ে আসতে হবে উল্লেখ করে আইজিপি বলেন, শুধু মাদ্রাসার শিক্ষার্থী নয়, এখন অনেক আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ভুল করে জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে। এ জন্য বেসরকারি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়েও কমিটি গঠন করে জঙ্গিবাদবিরোধী প্রচারণা শুরু করা হবে।

Tags: