muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

বিসিবির লোকমান ফের ২ দিনের রিমান্ডে

মাদক আইনের মামলায় ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইন চার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে আসামি লোকমানকে দুই দিনের রিমান্ড শেষে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই কামরুল ইসলাম। এসময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ফের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন তিনি। অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ডের আবেদন নাকচ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে মহানগর হাকিম আশেক ইমাম জামিনের আবেদন নাকচ করে এ আদেশ প্রদান করেন।

ডরমান্ডের আবেদনে বলা হয়, আসামিকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামির নিয়ন্ত্রাণাধীন মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্যাসিনোতে অবৈধভাবে বিদেশি মদ, হুইস্কি আসামির নির্দেশমতে বিভিন্নভাবে সরবরাহ করে বিক্রি করা হতো। জিজ্ঞাসাবাদে আসামি মামলার ঘটনার বিষয়টি চতুরতার সাথে এড়িয়ে যায়। কিন্তু একপর্যায়ে আসামি তার নিয়ন্ত্রাণাধীন মোহামেডান স্পোর্টিং ক্লাবে যেসব উৎস হতে সে অবৈধভাবে বিদেশি মদ ও হুইস্কি সরবরাহ করতো সে বিষয়ে আংশিক তথ্য প্রদান করে। এ অবস্থায় আসামিকে পুনরায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তার পরিচালিত ক্লাবে ক্যাসিনোতে অবৈধভাবে মদ-হুইস্কি প্রাপ্তির উৎস, অপরাধের সাথে জড়িত অন্যান্য প্রকৃত অপরাধীদের নাম-ঠিকানা সংগ্রহ করা যাবে।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর লোকমান হোসেন ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর মণিপুরীপাড়ার বাসা থেকে লোকমান হোসেন ভূঁইয়াকে আটক করে র‌্যাব-২। এ সময় তার বাসা থেকে ৬ বোতল বিদেশি মদ জব্দ করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব-২ কার্যালয়ে নেওয়া হয়। পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় র‌্যাব বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তাকে তেজগাঁও থানায় হস্তান্তর করা হয়।

Tags: