muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বালক ফাইনালে বরিশাল-চট্টগ্রাম, বালিকা ফাইনালে ঢাকা-খুলনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) -২০১৯ এর সেমিফাইনালের চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সকালে বালিকাদের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় খুলনা এবং চট্টগ্রাম বিভাগ। উন্নতি খাতুনের জোড়া গোলে বড় জয় পেয়েছে খুলনা বিভাগ। এছাড়া আনিকা ও পূর্ণিনা করেন একটি করে গোল।  শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় ৪-১ ব্যবধানে। চট্টগ্রাম বিভাগের হয়ে একমাত্র গোলটি করেন স্বপ্না চাকমা। ম্যাচ সেরা হয়েছেন খুলনা বিভাগের উন্নতি খাতুন। দিনের দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামে ঢাকা এবং রংপুর বিভাগ। ম্যাচের প্রথমার্ধেই লিড নেয় ঢাকা। শান্তার একমাত্র গোলে ফাইনালের টিকিট নিশ্চত করে ঢাকা বিভাগ। ম্যাচ সেরা হয়েছেন ঢাকা বিভাগের ডিফেন্ডার কামরুন নাহার।

বালিকা বিভাগে হারলেও বালক বিভাগে কষ্টার্জিত জয় পেয়েছে চট্টগ্রাম বিভাগ। বালকদের প্রথম সেমিফাইনালে ময়মনসিংহ বিভাগের বিপক্ষে নির্ধারিত সময় গোলশুন্য ড্র ছিলো। টাইব্রেকারে ৪-৩ গোলের জয়ে শিরোপার লড়াইয়ে টিকে রইলো চট্টগ্রাম বিভাগ। ম্যাচ সেরা হয়েছে চট্টগ্রাম বিভাগের রুইচা চিং মারমা। দিনের শেষ ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে ২-০ গোলে হেরে গেছে খুলনা বিভাগের বালক দল। বরিশাল বিভাগের হয়ে রাসেদুল এবং রাব্বি করেন একটি করে গোল। ম্যাচ সেরা হয়েছেন বরিশাল বিভাগের অধিনায়ক রাসেদুল ইসলাম।

আগামী ২৯ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের দুটি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বেলা ১২.৪০ মিনিটে বালক বিভাগের ফাইনালে মুখোমুখি হবে বরিশাল এবং চট্টগ্রাম বিভাগ এবং বালিকা বিভাগের ফাইনালে বেলা ২.৪০ মিনিটে লড়বে ঢাকা এবং খুলনা বিভাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের পুরষ্কার তুলে দিতে সদয় সম্মতি জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এছাড়া সার্বিক ভাবে সহযোগিতা করছে ক্রীড়া পরিদপ্তর।

Tags: