muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

১০ মে প্রকাশিত হতে পারে এসএসসির ফল

করোনাভাইরাসের কারণে নির্দিষ্ট সময়ে প্রকাশ করা যায়নি চলতি বছরের মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল।  এ অবস্থায় আগামী ১০ মে (রোববার) ফল প্রকাশ করার প্রাথমিক সিদ্ধান্ত নিতে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ এপ্রিল) এ লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. মাহবুব হোসেন শিক্ষা বোর্ডগুলোর অনলাইনে ভিডিও কনফারেন্সে বৈঠক করতে পারেন। এ সময় বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের প্রস্তুতি ও অগ্রগতি জেনে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

করোনাভাইরাসের প্রকোপ রোধে সাধারণ ছুটি এবং যানবাহন বন্ধ থাকায় মাঠ পর্যায়ে পাঠানো শিক্ষার্থীদের উত্তরপত্রের মূল্যায়ন শেষে নম্বরপত্র (ওএমআর শিট) বোর্ডে পৌঁছাতে পারছেন না শিক্ষকরা। এ কারণে নির্দিষ্ট সময়ে ফল প্রকাশ নিয়ে আশঙ্কা তৈরি হয়।

গত ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কারণে দুদিন পিছিয়েছিল এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা।

Tags: