muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

মিরপুরে অবৈধ স্থাপনাসমূহ আগামী তিনদিনের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ

mirpur-map
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ রাজধানীর মিরপুরে পীরেরবাগ, আমতলা মোড় এবং উত্তর মনিপুর হয়ে গ্রামীণ ব্যাংক ভবন পর্যন্ত দুই কিলোমিটার রাস্তার উভয়পাশে ফুটপাতের উপর নির্মিত অবৈধ স্থাপনাসমূহ আগামী তিনদিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক।

স্থানীয় সরকার বিভাগের সচিব আজ মিরপুরের উক্ত এলাকাসমূহ পরিদর্শনকালে এ নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, আগারগাঁওয়ের পশ্চিমপ্রান্তে আমতলা মোড় হতে গ্রামীণ ব্যাংক ভবন পর্যন্ত অবৈধস্থাপনা এবং রাস্তার উভয়পাশের ফুটপাতের উপর নির্মিত বিভিন্ন ভবনের অবৈধ বর্ধিত অংশ নির্ধারিত সময়ের মধ্যে মালিকগণ স্বউদ্যোগে সরিয়ে না নিলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উচ্ছেদ অভিযান পরিচালনা করবে।

স্থাপনাসমূহের মালিকগণের নিকট হতে সিটি কর্পোরেশনের বিধি অনুযায়ী এ উচ্ছেদ সংক্রান্ত যাবতীয় ব্যয়ভার আদায় করা হবে।
স্থানীয় সরকার বিভাগের সচিব আগারগাঁও হতে মিরপুর-২ এর গ্রামীণ ব্যাংক ভবন পর্যন্ত দুই কিলোমিটার ৬০ ফুট প্রশস্ত রাস্তা নির্মাণ কাজে উদ্ভূত জটিলতা নিরসনের জন্য উক্ত এলাকা পরিদর্শন করেন। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্ত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহ উল ইসলাম এবং প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

Tags: