muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

দেশে সুস্থ ধারার রাজনীতি করার পরিবেশ নেই : ড. কামাল

dr-kamal
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ দেশে এখন সুস্থ ধারার রাজনীতি করার পরিবেশ নেই বলে মন্তব্য করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জনগণ এ অবস্থা বেশি দিন মেনে নেবে না।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গণফোরাম আয়োজিত এক স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুই বড় দল জনগণের শান্তি কেড়ে নিচ্ছে। শুধু তাই নয়, মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। গণমাধ্যমের কণ্ঠও রোধ করে রাখা হয়েছে। জনগণ এ অবস্থা বেশি দিন মেনে নেবে না।

ড. কামাল বলেন, এ অবস্থায় রাজনীতি করা কঠিন। কথা বললেই দোষ খোঁজা হয়, কথার বিকৃত ব্যাখ্যা দাঁড় করানো হয়। এ নিয়ে আক্রমণ করা হয় ও শত্রু ভাবা হয়, যা খুবই দুঃখজনক।

গণফোরাম সভাপতি আরো বলেন, ১৯৭১ সালে যে স্বপ্ন দেখেছিলাম তা এখনো বাস্তবায়ন হয়নি। দেশ কোনো দলের নয়। কোনো দল জনগণের স্বার্থ-অধিকার সংরক্ষণ না করে এবং জনগণকে বাদ দিয়ে ক্ষমতায় থাকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

দলের সভাপতি পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার আবুল কাশেম এবং দপ্তর সম্পাদক মো. নওয়াব আলীর মৃত্যুতে এ স্মরণ সভার আয়োজন করা হয়। এতে অন্যান্যদের মধ্যে বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ডা. ফৌজিয়া মোসলেম, কামরুল আহসান খান, আ ব ম মোস্তফা আমিন আলোচনায় অংশ নেন।

Tags: