muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনা ফলপ্রসূ হয়েছে

pm-teacher

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী শিক্ষকরা আজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন বলে তারা তাদের ফোরামে বিষয়টি আলোচনা করার পর ক্লাসে ফিরে যাবেন।

আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফেডারেশন অব বাংলাদেশ ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশনের (এফবিইউটিএ) মধ্যে এক বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন যে, শিক্ষকদের জন্য গ্রেড-৩ থেকে গ্রেড-১ পর্যন্ত একটি ‘পদোন্নতি সোপান’ গঠন এবং অন্যান্য সমস্যা সমাধান করা হবে।
প্রেস সচিব আরো বলেন, বৈঠক ফলপ্রসূ হয়েছে। এফবিইউটিএ নেতৃবৃন্দ বলেছেন, তারা তাদের ফোরামে বিষয়টি আলোচনার পর ক্লাসে যোগ দেবেন। এফবিইউটিএ সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাকসুদ কামাল শিক্ষকদের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, অর্থ মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদ বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
অষ্টম জাতীয় পে-স্কেলে বৈষম্য দূরীকরণের দাবিতে সারা বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকবৃন্দ গত ১১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে।

Tags: