muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

দিনাজপুরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় ৮ বছর আগে পারিবারিক দ্বন্দ্বের জেরে হত্যার ঘটনায় একজনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে খালাশ দেয়া হয়।

রোববার বিকেল ৩টার দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আনোয়ারুল হক এই রায় প্রদান করেন। এছাড়াও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ১ লাখ জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, জেলার বোচাগঞ্জ উপজেলার মুর্শিদহাট গরুহাটি এলাকার মৃত আফিজুল টিকরীর ছেলে আক্কাছ আলী ওরফে আলতু।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ২ আসামিরা হলেন, বোচাগঞ্জ উপজেলার ধনতলা দফাদার পাড়ার মৃত নেফাজ উদ্দীনের ছেলে মো. রিয়াজুল ইসলাম ওরফে মশা ও একই উপজেলার মুর্শিদহাট হাজীপাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. সোহেল।

দিনাজপুরে কোর্ট পুলিশ পরিদর্শক ইসরাইল হোসেন জানান, নিহত ও আটক আসামিদের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব ছিলো। ২০১২ সালের ১৪ জুলাই বোচাগঞ্জ উপজেলার মুর্শিদহাট এলাকার আব্দুর রহমানের ছেলে মশিউর রহমান জেন্টেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন ১৫ জুলাই নিহতের বাবা আব্দুর রহমান বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে বোচাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিচার চলাকালীন সময়ে মামলার এক মারা যান।

রোববার দুপুরে বিচারক সাক্ষ্যপ্রমাণ শেষে একজনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন। অপরদিকে মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই এলাকার রেজাউল ইসলাম, মো. রুবেল ও রুমানা আক্তারকে খালাশ প্রদান করা হয়েছে।

মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মেহেরুল ইসলাম ও বাদী পক্ষে ইমামুল হক।

Tags: