muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ঝুলন্ত তার অপসারণের অভিযান বন্ধ

ইন্টারনেট ও ক্যাবল টিভির ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপনে নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে আপাতত তার অপসারণের অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে ডিএসসিসির নগরভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের বৈঠকে এমন সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে সড়কে ঝুলন্ত তার অপসারণে আপাতত অভিযান পরিচালনা করা হবে না। সংশ্লিষ্টরা তারা নিজ খরচে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন। নভেম্বরের মধ্যে সংশ্লিষ্টরা এই কাজ শেষ করবেন।

বৈঠকে আইএসপিএবি সভাপতি এম এ হাকিম বলেন, ‘আজ থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচে সংযোাগের কাজ শুরু করে দেব। আশা করি নভেম্বরের মধ্যেই আমরা এই কাজ শেষ করতে পারবো।’

এর আগে, ঝুলন্ত তার অপসারণের প্রতিবাদে আজ থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন রাখার কর্মসূচি ঘোষণা করেছিল আইএসপিএবি এবং কোয়াব। গত সোমবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্থায়ী সমাধান না করা পর্যন্ত কোনো ঝুলন্ত ক্যাবল অপসারণ না করাসহ পাঁচ দফা দাবি জানায় আইএসপিএবি ও কোয়াব।

এই পরিস্থিতিতে গতকাল শনিবার বিকেলে আইএসপিএবির নেতাদের সঙ্গে বৈঠক করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। সেই বৈঠকে মন্ত্রীর আশ্বাস মেলার পর আপাতত কর্মসূচি স্থগিত করার কথা জানিয়েছিলেন আইএসপিএবি সভাপতি আবদুল হাকিম।

Tags: