muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

র‌্যাব থেকে সারওয়ারকে বদলির নেপথ্যে কারণ নেই

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে স্বাভাবিক নিয়মেই বদলি করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

সাংবাদিকরা সারওয়ার আলমের বদলির পেছনে কোনো কারণ রয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘নেপথ্যে কোনো কারণ নেই। সরকারি কর্মকর্তা… আজকে এখানে যেমন, আমার পিআরও সাহেব (জনসংযোগ কর্মকর্তা) এখানে আছেন কালকে উনি অন্যখানে চলে যেতে পারেন- এটিই নিয়ম।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘ম্যাজিস্ট্রেট সাহেব কেন?… হয়তো অনেকদিন ধরে এখানে (র‌্যাব) ছিলেন। সে হয়তো আরও ভালো জায়গায় যাবেন, আরও ভালো করার জন্য অন্য জায়গা বদলি করবেন। এজন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে বদলি।’

প্রায় ছয় বছর ধরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন ২৭তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সারওয়ার আলম। গত সোমবার রাতে তাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে আলোচনায় ছিলেন সারওয়ার। এ ছাড়া গত বছর ক্যাসিনো বন্ধে অভিযান চালানোর পর করোনাভাইরাস মহামারির মধ্যে হাসপাতালগুলোতে চলা অভিযানের নেতৃত্বেও ছিলেন তিনি।

সম্প্রতি সংসদ সদস্য হাজী মো. সেলিমের বাড়িতে অভিযানেও নেতৃত্ব দেন সারওয়ার আলম। হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে দেড় বছরের সাজাও দেন তিনি। সর্বশেষ গত শনিবার মোহাম্মদপুরে তিনি তিনটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অনিয়ম পেয়ে জরিমানা করেন।

বদলির বিষয়ে জানতে চাইলে সারওয়ার আলম গণমাধ্যমকে বলেন, ‘পাঁচ বছর র‌্যাবে কর্মরত, তাই এ বদলি নিয়মিত বদলি।’

Tags: