muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

মিরপুরে চা বিক্রেতার মৃত্যু : মামলা ডিবিতে

mirpur-tea-saler-murderd

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

মিরপুর গুদারাঘাটে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে চুলায় পড়ে অগ্নিদগ্ধ হয়ে চা বিক্রেতা বাবুল মাতব্বরের মৃত্যুর ঘটনায় শাহ আলী থানায় দায়ের করা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়েছে।

 

অধিকতর তদন্তের স্বার্থে মামলা ডিবিতে হস্তান্তর করা হয়েছে বলে জানান ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার মারুফ হোসেন সরদার।

 

সোমবার দুপুরে মামলাটি ডিবিতে নেওয়া হয়। বেলা আড়াইটার দিকে মারুফ হোসেন নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

 

তিনি বলেন, ‘মামলাটি ডিবিতে এলেও এখনও কাউকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়নি। তবে শিগগিরই তদন্তের দায়িত্ব দেওয়া হবে।’

 

কেন এই মামলা ডিবিতে নিয়ে আসতে হলো- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘থানায় রাখলে তদন্ত নিয়ে প্রশ্ন উঠতে পারে। যাতে প্রশ্ন না ওঠে সেজন্য এখন ওই মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্ত করবে এবং প্রতিবেদন দেবে।’

 

এর আগে রোববার বিকেলে দুটি তদন্ত কমিটির একটি (ডিএমপি হেডকোয়ার্টার্স, ডিসি-ডিসিপ্লিন) টুটুল চক্রবর্তী তদন্ত প্রতিবেদন জমা দেন। সেই প্রতিবেদনে চার পুলিশ সদস্যকে জড়িত থাকার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়। সেই অনুযায়ী তাদের শাস্তিরও সুপারিশ করা হয়।

 

আর পুলিশের মিরপুর বিভাগের করা অন্য তদন্ত কমিটি গতকাল রোববার প্রতিবেদন জমা না দিয়ে আরো দুদিনের সময় বাড়িয়ে নেয়। অর্থাৎ আগামী মঙ্গলবার অথবা বুধবার তারা এ প্রতিবেদন জমা দেবে।

 

গত ৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে মিরপুর গুদারাঘাট এলাকায় চা বিক্রেতা বাবুলের কাছে চাঁদা চায় পুলিশ। একপর্যায়ে পুলিশের ধস্তাধস্তিতে বাবুল কেরসিনের চুলার আগুনে দগ্ধ হয়। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। ডাক্তাররা জানান, তার দেহের ৯৫ ভাগ দগ্ধ হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় পরদিন বৃহস্পতিবার দুপুরে মারা যান বাবুল।

 

ওইদিন রাতে বাবুলের স্ত্রী রোকসানা বেগম ৭ জনের নামে মামলা করেন। মামলার তদন্তের দায়িত্ব পান এসআই মোক্তারুজ্জামান।

 

এরই মধ্যে এ ঘটনায় চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া শাহ আলী থানার ওসিকে প্রত্যাহার করা হয়।

 

Tags: