muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

কাল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবেঃ আফ্রিদি

afridi
কদিন হলো ঢাকায় এসেছেন। আর এসেই দেখেছেন কিভাবে পাকিস্তান দলকে নিয়ে ছেলেখেলা করছে বাংলাদেশ। টাইগারদের সামনে মত নস্তকে বারবার মাঠ ছাড়তে হচ্ছে পাকিস্তানকে। নিজের দলের এই অবস্থা দেখে মনে মনে শহীদ আফ্রিদিও কষ্টের মধ্যে পড়ে গেছেন। কেউ কেউ বলছে,

আফ্রিদি আবার কি ফিরতে পারেন না ওয়ানডেতে! সেই কথাটা নিজেই উড়িয়ে দিয়েছেন আফ্রিদি। তার ভাবনায় কেবল টি টোয়েন্টি। ওয়ানডেকে বিদায় বলেছেন। সিদ্ধান্ত বদলাবেন না। আর তার ভাবনার পুরোটা জুড়ে এখন কেবল টি টোয়েন্টি। আগামী বিশ্ব টি টোয়েন্টিতে পাকিস্তানকে ফেভারিট হিসেবে নিয়ে যেতে চান। লড়তে চান শিরোপার জন্য। এই টার্গেটে ছুটতে থাকা আফ্রিদি অবশ্য বাংলাদেশের বিপক্ষে শুক্রবারের একমাত্র টি টোয়েন্টি খেলতে নামার আগে হুমকি দিয়ে রাখলেন। বললেন, কঠিন সময়ের মধ্যে ফেলবেন টাইগারদের।
পাকিস্তানকে অতি সহজেই বাংলাওয়াশ করে দিয়েছে টাইগাররা। তবু পাকিস্তানকে খাটো করে দেখার উপায় নেই আফ্রিদির। তার মতে পাকিস্তানের এই নবীন দলটার ছন্দে ফেরা সময়ের ব্যাপার। প্রত্যাশিত ফলও এনে দিতে পারবে তারা। আফ্রিদির ভাষায়, “আমার বর্তমান দল নিয়ে আমি মুগ্ধ। তারা সবাই প্রতিভাবান। কঠোর পরিশ্রম করছে। আগামীকাল নতুন একটি খেলা। আমাদের অতীত ভুলে যেতে হবে। আগামীকাল বাংলাদেশের বিপক্ষে শক্তভাবে ফিরে আসবো আমরা।”
টি টোয়েন্টি দলকে নিয়ে আশাবাদি আফ্রিদি। তার মতো অভিজ্ঞ উমর গুলের কাছেও অনেক চাওয়া তার। আর নিজের দলটাকে ওয়ানডের চেয়ে ভালো বলছেন আফ্রিদি। তার বিশ্বাস, বাংলাদেশের বিপক্ষে ঠিকই জয় তুলে নিতে পারবে পাকিস্তান। আর তা হলে সেটা হবে সফরে পাকিস্তানের প্রথম জয়। প্রস্তুতি ম্যাচসহ চার ম্যাচ খেলে প্রত্যেকটি হেরেছে পাকিস্তান। তবে এই হারকে খুব বড় করে দেখছেন না আফ্রিদি। নিজের অবসর নিয়েও আবার কথা বলেছেন। এই দুই প্রসঙ্গে আফ্রিদি বলেছেন, “বিশ্বকাপের পর সঠিক সময়েই আমি অবসর নিয়েছি বলে মনে করি। তরুণ খেলোয়াড়রা এখন সুযোগ পাক। বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় অবসর নেবার পর অস্ট্রেলিয়ারও ফল পেতে এক বছরের বেশি সময় লেগেছে। সময়ের সাথে সাথে খেলোয়াড়রা একে অন্যকে ভালো চিনতে পারে। একসময় পারফর্ম করতে থাকে।”
প্রসঙ্গক্রমে বাংলাদেশ দলের প্রশংসাও করেছেন আফ্রিদি। তার চোখে, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ খুব ভালো খেলেছে। দিনে দিনে বাংলাদেশের লাইন আপ আরো শক্ত হয়েছে। এমন দলের বিপক্ষে আগামীকালের ম্যাচ নিয়ে আফ্রিদি বললেন, “কাল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। বলছি না একপেশে খেলা খেলে জিতবো। বলছি আমারা আমাদের সেরাটাই দেব।”

মুক্তিযোদ্ধার কন্ঠ/ এম ইউ

Tags: