muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

টাইগারদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচ হিসেবে শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শনিবার দুপুরে বিসিবির ক্রিকেট অপারেশন্স আকরাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আপাতত দিনের হিসেবে মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামদের নিয়ে কাজ করবেন তিনি। বিশ্বকাপের পর ক্রিকেটাররা যদি তার কোচিং দেখে ভালো মতামত দেয় তবেই দীর্ঘ সময়ের জন্য বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন তিনি, এমনটাই জানিয়েছেন আকরাম খান।

৪৩ বছর বয়সী হেরাথ ২০১৮ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যান। ক্যারিয়ারে তিনি ৯৩ টেস্ট ম্যাচে ৪৩৩ উইকেট শিকার করেন। এছাড়াও ৭১টি একদিনের ম্যাচে ৭১টি উইকেট শিকার করেন তিনি। ২০১৪ সালে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন হেরাথ। ১৭টি-টোয়েন্টিতে তার উইকেট ১৮টি। প্রথম শ্রেণির ক্রিকেটেও তার রেকর্ড ঈর্ষণীয়। ২৭০ ম্যাচে পেয়েছেন ১০৮০ উইকেট।

দুই দশক আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেড়ানোর পর কোচিংয়ে মনোযোগী হন তিনি। আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেটের লেভেল থ্রি অধ্যায় শেষ করেছেন। বিশেষত প্রশিক্ষণ নিয়েছেন স্পিন বোলিং করেছে। বাংলাদেশের সাবেক স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরির জায়গায় দায়িত্ব গ্রহণ করছেন হেরাথ। ভেট্টরি নিউজিল্যান্ড সফরের পর বাংলাদেশের দায়িত্ব ছাড়েন।

Tags: