muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

চুক্তি চূড়ান্ত, পিএসজিতে যাচ্ছেন মেসি

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যাচ্ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

বিবিসির স্পোর্টস কলামিস্ট গিলেম বালাগ বিবিসি রেডিও লাইভ ৫-এ এমন দাবি করেছেন।

তিনি বলেন, ‘এটা পুরোপুরি নিশ্চিত। লিওনেল মেসি পিএসজি’র খেলোয়াড় হতে যাচ্ছেন। এটাই চূড়ান্ত। কয়েক মিনিট আগে এটা হয়েছে।’

এছাড়াও স্কাই স্পোটর্স, ইতালিয়ান সাংবাদিক ফাবরিজিও রোমানোসহ একাধিক সংস্থার রিপোর্ট অনুযায়ী- মেসির এজেন্ট তথা তার বাবা জর্জ মেসি এবং তার আইনজীবিরা বেশ কিছুদিন আলাপ আলোচনা এবং সবদিক খতিয়ে দেখার পর পিএসজির সঙ্গে সম্পূর্ণ চুক্তিতে পৌঁছেছেন ‘এলএম১০’।

খবর অনুযায়ী, দুই বছরের চুক্তিতে লিগ ওয়ান ক্লাবে সই করবেন আর্জেন্টাইন তারকা। তবে চুক্তি অনুযায়ী ​এক বছর বাড়িয়ে ২০২৪ সাল পর্যন্ত মেসিকে দলে রেখে দেওয়ার সুযোগও রয়েছে ফ্রান্সের দলের।

গত জুনে বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই ‘ফ্রি এজেন্ট’ ছয় বারের ব্যালন ডি’অর জয়ী তারকা। শৈশবের ক্লাবের সঙ্গেই নতুন চুক্তি হওয়ার কথা ছিল ৩৪ বছর বয়সীর। কিন্তু লা লিগার বেতন সীমা, ক্লাবের ‘আর্থিক ও কাঠামোগত বাধা’র কারণে এই সুপারস্টারকে দলে ভেড়াতে ব্যর্থ হয়েছে বার্সা। বলতে গেলে দুই পক্ষেরই ইচ্ছের বিরুদ্ধেই তাদের ১৭ বছরের সম্পর্কের ইতি ঘটেছে।

গত ৫ আগস্টই বার্সেলোনা জানিয়ে দেয়, মেসির সঙ্গে নতুন চুক্তি হচ্ছে না। আর ৮ আগস্ট বার্সেলোনায় বিদায়ী সংবাদ সম্মেলন করে বার্সা অধ্যায় শেষ হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন মেসি নিজে।

Tags: