muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

পাকিস্তানকে পাত্তাই দিলনা বাংলাদেশ

11154828_10153162451387012_7706922534321267497_o
ঢাকা: স্রেফ উড়িয়ে দিল পাকিস্তানকে। মাত্র ১৪১ রানের লক্ষ্য। সাকিব আল হাসান আর সব্বির রহমান রুম্মান যেভাবে প্রতিযোগিতা করে বাউন্ডারির ফুলঝুরি ছোটালেন, তাতে উড়েই গেলে আফ্রিদিরা। ২২ বল হাতে রেখেই পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি২০তে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিল মাশরাফি বাহিনি। ৮ম বারেরমত মুখোমুখি হয়ে টি২০ ক্রিকেটে এই প্রথম পাকিস্তানকে হারানোর স্বাদ পেলো বাংলাদেশ।

mustaiz-celebrating-afridi-wicket

ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর এবার একমাত্র টি২০তেও পাকিস্তানকে দাপটের সঙ্গে হারাল টিম বাংলাদেশ। ১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৬.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। ৪১ বলে ৫৭ রান নিয়ে সাকিব আল হাসান এবং ৩২ বলে ৫১ রান নিয়ে অপরাজিত ছিলেন সাব্বির রহমান।
bd team ullash
অথচ, মাত্র ৩৮ রানের মাথায় তৃতীয় উইকেটের পতনের পর শঙ্কায় পেয়ে গিয়েছিল গ্যালারিতে উপস্থিত দর্শকদেরকে। ওয়ানডেতে দাপটের সঙ্গে জিতলেও টি২০তে এসে না আবার হেরে যায়! কিন্তু বাংলাদেশ যে সত্যি সত্যি পরিবর্তণ হয়ে গেছে তার আবারও প্রমাণ রাখলেন সাকিব আর সাব্বির রহমান। দু’জন গড়লেন ১০৫ রানের অসাধারণ এক জুটি। সোহেল তানভির, উমর গুল, ওয়াহাব রিয়াজ কিংবা সাঈদ আজমলদের মতো বোলারদের কোনই পাত্তা দিলেন না এ দু’জন। পাল্লা দিয়ে দু’জনই তুলে নিলেন হাফ সেঞ্চুরি। সাব্বির রহমানের জন্য এটা প্রথম হাফ সেঞ্চুরি।
pm with stadioum
মাত্র ১৪১ রানের লক্ষ্য। লক্ষ্য পূরণে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি তামিম ইকবাল। প্রথমে বল করতে আসেন মোহাম্মদ হাফিজ। প্রথম বলে কোন রান নেই। দ্বিতীয় বলেই ছক্কা মরলেন তামিম ইকবাল। পরের বলেই বাউন্ডারি। এরপরের বলেও কোন ছাড় নয়। আবারও বাউন্ডারি। তবে পঞ্চম বলে দ্রুত এক রান নিতে গিয়ে মূল্য দিতে হলো তামিমকে। হারাতে হলো সৌম্য সরকারের উইকেট। কোন বল মোকাবেলা না করেই আউট হয়ে গেলেন সৌম্য সরকার।
10620335_10152634161857012_6764894394127505187_o
ওয়ান ডাউনে ব্যাট করতে নামলেন সাকিব আল হাসান। দ্বিতীয় ওভারে বল করতে আসা সোহেল তানভিরের কাছ থেকে মাত্র ২ রান নিলেন সাকিব-তামিম। তৃতীয় ওভারে এসে আবারও মূল্য দিতে হলো বাংলাদেশকে। উমর গুলের হাতে বল তুলে দিয়েছিলেন আফ্রিদি। তার দ্বিতীয় বলেই বাউন্সারকে পয়েন্টের পর দিয়ে তুলে মারতে চেয়েছিলেন তামিম। কিন্তু থার্ড স্লিপে মোহাম্মদ হাফিজের হাতে ধরা পড়ে ফিরে যেতে হলো তামিমকে।

তবে একই ওভারে উমর গুলকে দু’বার বাউন্ডারিছাড়া করে মুশকিুর রহিম বুঝিয়ে দিলেন ভয় পাওয়ার কিছু নাই। তবে তা বেশিক্ষণের জন্য নয়। ৬ষ্ঠ ওভারে এসে ওয়াহাব রিয়াজের স্লোয়ার বুঝতে না পেরে বোল্ড হয়ে গেলেন মুশফিক। তার আগে ১৫ বলে চারটি বাউন্ডারি মেরে সংগ্রহ করলেন ১৯ রান। ৩৮ রানেই পতন ঘটলো তৃতীয় উইকেটের। এরপর বাকি কাজ হেসে খেলেই শেষ করে দেন সাব্বির আর সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর কার্ড

পাকিস্তান: ১৪১/৫, ২০ ওভার (মুক্তার আহমেদ ৩৭, হারিস সোহেল ৩০*, হাফিজ ২৬, শেহজাদ ১৭, আফ্রিদি ১২, সোহেল তানভির ৮; মুস্তাফিজুর রহমান ২/২০, আরাফাত সানি ১/২৩, তাসকিন আহমেদ ১/২৯)।

বাংলাদেশ: ১৪৩/৩, ১৬.২ (সাকিব ৫৭*, সাব্বির ৫১*, মুশফিক ১৯, তামিম ১৪; গুল ১/২৩, ওয়াহাব ১/৩৯)।

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী (২২ বল হাতে রেখে)। ম্যাচ সেরা: সাব্বির রহমান। টস: পাকিস্তান।

মুক্তিযোদ্ধার কন্ঠ/ এম ইউ

Tags: