muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

মানিকগঞ্জে নববধূ হত্যায় শ্বশুর-শাশুড়িসহ ৩ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ পৌরসভার পূর্ব দাশড়া এলাকায় নববধূ সুপ্রিয়া সাহা হত্যার ঘটনায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে অপর তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাস দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমাদ্দার এই রায় প্রদান করেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা এ সময় উপস্থিত থাকলেও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সুপ্রিয়ার শ্বশুর দীলিপ চন্দ্র সরকার, শাশুড়ি গীতা রাণী সরকার ও স্বামীর বন্ধু মহাদেব রায়। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- বিষ্ণু পাল, সঞ্জিত সাহা রণ ও রঞ্জিত ঘোষ। আদালত সুপ্রিয়ার স্বামী দীপাঞ্জন সরকারকে খালাস দিয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, সুপ্রিয়া সাহা স্থানীয় সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। ২০১৬ সালের ৭ আগষ্ট সদর উপজেলার কৈতরা গ্রামের দীপাঞ্জন সরকারের সঙ্গে প্রেমের সর্ম্পকের পর পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর একটি ভাড়া বাড়িতে স্বামী ও শ্বশুর-শাশুড়ির সঙ্গে থাকতেন সুপ্রিয়া। বিয়ের পর থেকেই তারা নির্যাতন করতো।

এরই পরিপ্রেক্ষিতে ২৮ সেপ্টেম্বর ওই ভাড়া বাড়ি থেকে গলায় গামছা পেচাঁনো অবস্থায় সুপ্রিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন রাতে সুপ্রিয়ার বাবা তার স্বামী, শ্বশুর, শাশুড়িসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন।

২০১৬ সালের ২৯ নভেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল ক

Tags: