muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বাংলাদেশ ডব্লিউএফপির নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত

বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছে বাংলাদেশ। সোমবার ইতালির রাজধানী রোমে ডব্লিউএফপির নিয়মিত অধিবেশনে সর্বসম্মতিক্রমে বাংলাদেশকে (রোমভিত্তিক) নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত করা হয়।

বিশ্ব খাদ্য কর্মসূচির বোর্ডের প্রথম নিয়মিত অধিবেশনে ডব্লিউএফপি ৩৬ সদস্যের সর্বসম্মতিতে বাংলাদেশকে ২০২২ সালের সালের জন্য নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত করা হয়েছে।

অধিবেশনে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান ডব্লিউএফপির স্থায়ী প্রতিনিধি হিসেবে সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন রাষ্ট্রদূত।

সভাপতির আসনে বাংলাদেশ এখন থেকে নির্বাহী বোর্ডে নেতৃত্বের মাধ্যমে মানবিক সংকট, দুর্যোগ মোকাবিলা এবং চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় বিশেষ করে সংঘাতে ক্ষতিগ্রস্থ দেশগুলোতে ডব্লিউএফপির সহযোগিতা বৃদ্ধির সুযোগ পাবে। যা প্রত্যাশার চেয়ে বেশি দীর্ঘস্থায়ী।

অধিবেশনে সূচনা বক্তব্যে রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনসংখ্যার জন্য খাদ্য নিরাপত্তাকে নিশ্চিত করতে এই সংস্থার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। নির্বাহী বোর্ডের সদস্য হিসেবে আমাদের দায়িত্ব ডব্লিউএফপিকে সহায়তা দেওয়া।

Tags: