muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শেষপর্যন্ত ৩৭ রানে হেরে গেলেও লড়াইটা ভালোই চালিয়েছিল আফগানিস্তান

বাছাইপর্বে দাপুটে নৈপুণ্য দেখিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে আফগানিস্তান। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গেলেও ভালোই লড়াই চালিয়েছিলেন আফগান ক্রিকেটাররা। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে তাঁরা কাঁপিয়ে দিয়েছেন শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকেও।

২১০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষপর্যন্ত ৩৭ রানে হেরে গেলেও লড়াইটা ভালোই চালিয়েছিল আফগানিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দল হিসেবে টানা দুই ম্যাচে দুইশর বেশি রান করার অনন্য কৃতিত্ব অর্জন করেছিল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের বিপক্ষে ২২৯ রানের পাহাড় গড়ার পর আজ আফগানিস্তানের বিপক্ষে করেছিল ২০৯ রান। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষে মনে হয়েছিল এত বড় লক্ষ্যের সামনে দাঁড়াতেই পারবেন না আফগান ব্যাটসম্যানরা। কিন্তু দারুণ আক্রমণাত্মক ব্যাটিং করে ক্রিকেট বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন মোহাম্মদ শাহজাদ, সামিউল্লাহ শেনওয়ারিরা। শেষ ওভারে অলআউট হয়ে যাওয়ার আগে আফগানিস্তানের স্কোরবোর্ডে জমা হয়েছিল ১৭২ রান।

২১০ রানের বিশাল লক্ষ্য সামনে নিয়ে ব্যাট করতে নেমে দারুণভাবে শুরু করেছিলেন আফগানিস্তানের দুই ওপেনার শাহজাদ ও নুর আলী জাদরান। ৪ ওভারের উদ্বোধনী জুটিতে জমা করেছিলেন ৫২ রান। পাঁচটি ছয় ও তিনটি চার মেরে ১৯ বলে ৪৪ রানের অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন শাহজাদ। শুরুটা দারুণভাবে করলেও পরে আর বড় কোনো ইনিংস খেলতে পারেননি আফগান ব্যাটসম্যানরা। ২৬ রান করেছিলেন গুলবদন নাইব। ২৫ রান এসেছে শেনওয়ারি ও জাদরানের ব্যাট থেকে। দক্ষিণ আফ্রিকার পক্ষে দারুণ বোলিং করে ২৭ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছেন ক্রিস মরিস।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটে ঝড় তুলেছিলেন কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি ও এবি ডি ভিলিয়ার্স। পাঁচটি ছয় ও চারটি চার মেরে ২৯ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ডি ভিলিয়ার্স। ডি ককের ব্যাট থেকে এসেছে ৪৫ রান। ২৭ বলে ৪১ রান করেছেন প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসি। শেষপর্যায়ে ২৯ রান করে অপরাজিত ছিলেন জেপি ডুমিনি।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/20-032016/মইনুল হোসেন

Tags: