muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

১৫৭ রানের টার্গেট দিল বাংলাদেশের

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহর ব্যাটে কিছুটা লড়াই করার মতো পুঁজি গড়েছে বাংলাদেশ। সুপার টেনে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলেছে মাশরাফি বিন মুর্তজার দল।

বাজে শট খেলে ফিরেন সৌম্য সরকার (৬ বলে ১ রান)। শেন ওয়াটসনের অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে পয়েন্টে গ্লেন ম্যাক্সওয়েলকে সহজ ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

আক্রমণে ফিরে আবার আঘাত হানেন শেন ওয়াটসন। তার বলে এগিয়ে এসে খেলতে গিয়ে আউট সাব্বির রহমান (১৭ বলে ১২ রান)। খুব একটা জায়গা দেননি ওয়াটসন, তবুও উড়িয়ে মারার চেষ্টা করেন তিনি। মিড অনে ঝাঁপিয়ে সেই বল তালুবন্দি করেন জেমস ফকনার।

সাকিব আল হাসান রানের গতি বাড়ানোর মুহূর্তে ফিরেন মোহাম্মদ মিঠুন (২২ বলে ২৩ রান)। অ্যাডম জামপার বল উড়িয়ে মারতে গিয়ে সীমানায় শেন ওয়াটসনের তালুবন্দি হন তিনি।

অ্যাডাম জামপার পরপর দুই বলে ছক্কা-চার হাঁকানোর পর এলবিডব্লিউর ফাঁদে পড়েন শুভাগত হোম চৌধুরী (১০ বলে ১৩ রান)।

অ্যাডাম জামপার বলে বিভ্রান্ত হয়ে ফিরেন সাকিব আল হাসান (২৫ বলে ৩৩ রান)। রানের জন্য মরিয়া এই বাঁহাতি ব্যাটসম্যান থার্ডম্যানে নাথান কোল্টার-নাইলকে সহজ ক্যাচ দেন।

এর আগে সোমবার বেঙ্গালুরুর এম চিন্নস্বামী স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান স্টিভেন স্মিথ। ব্যাটিং নেওয়ার কারণ হিসেবে অস্ট্রেলিয়ার অধিনায়ক জানান, রান তাড়ার জন্য এই মাঠ আদর্শ।

এ নিয়ে টানা সপ্তম ম্যাচে টসে হারলেন মাশরাফি বিন মুর্তজা। টসে জিতলে তিনিও বোলিং নিতেন বলে জানান।

বোলিংয়ে দুই ক্রিকেটার নিষিদ্ধ হওয়ায় দুর্বল হয়ে পড়া বাংলাদেশ টসের আগে আরেকটি বড় ধাক্কা খায়। অসুস্থতার কারণে খেলতে পারছেন না সাম্প্রতিক সময়ে দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল।

বাংলাদেশ দলে আরও দুটি পরিবর্তন অবধারিতই ছিল। বোলিংয়ে নিষিদ্ধ তাসকিন আহমেদ ও আরাফাত সানি নেই। বদলি হিসেবে দেশ থেকে আসা দুই ক্রিকেটার শুভাগত হোম ও সাকলাইন সজিব ঢুকে গেছেন একাদশেও। অনুমিতভাবেই চোট কাটিয়ে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অভিষেক হলো বাঁহাতি স্পিনার সজিবের।

অস্ট্রেলিয়া দলে পরিবর্তন একটি। বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগারের জায়গায় এসেছেন পেস বোলিং অলরাউন্ডার জন হেস্টিংস।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/21-03-2016/মইনুল হোসেন

Tags: