muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সাত খুন মামলার বাদীপক্ষের আইনজীবীকে গুলি করে হত্যার হুমকি

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার বাদীপক্ষের আইনজীবী শাখাওয়াত হোসেন খানকে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলার প্রধান আসামি নূর হোসেনের আইনজীবী খোকন সাহা এ হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন সাখাওয়াত হোসেন।

শাখাওয়াত হোসেন সাত খুনের মামলায় দায়ের করা দুটি মামলারই আইনজীবী। তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সভাপতি। হুমকির বিষয়ে জেলা আইনজীবী সমিতির কাছে লিখিত অভিযোগ করেছেন শাখাওয়াত হোসেন।

অভিযোগে শাখাওয়াত বলেন, “জেলা আইনজীবী সমিতির একজন সিনিয়র সদস্য অ্যাডভোকেট চন্দন কুমার সরকারসহ সাতজন খুন ও গুম হওয়ার পর থেকে সব আইনজীবীকে নিয়ে বিচারের দাবিবে আন্দোলন করি। বর্তমানে মামলার ন্যায়বিচারের স্বার্থে এজাহারকারীর পক্ষে পেশাগত দায়িত্ব পালন করছি। পেশাগত দায়িত্ব পালন করা অবস্থায় ২২ মার্চ মঙ্গলবার সকাল সোয়া ১০টায় একটি মামলা পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেট আদালত ‘খ’ অঞ্চলে উপস্থিত হলে অ্যাডভোকেট খোকন সাহা আমাকে দেখে ভীষণভাবে ক্ষুব্ধ হয়ে ওঠেন। আমাকে বলেন, ‘বেশি বেড়ে গ্যাছস। গুলি করে তোকে হত্যা করব। তুই নারায়ণগঞ্জ থাকতে পারবি না। সাত হত্যা মামলায় থাকতে পারবি না। তোর মতো লোক মেরে ফেললে আমার কিছুই হবে না।’ তাঁর এ হুমকির কারণে আমি আমার জীবনের নিরাপত্তার অভাব বোধ করছি।”

সাখাওয়াত জানান, খোকন সাহার সঙ্গে সব সময় পিস্তল থাকে। হুমকি দেওয়ার সময় তিনি কোমরে হাত দিয়েছিলেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে নূর হোসেনের আইনজীবী ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, আমি তাকে কোনো হুমকি দেইনি। যদি দিয়ে থাকি সমিতি এর বিচার করবে। বিচার করে যা শাস্তি দেবে তা মেনে নেবো। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোখলেসুর রহমান বলেন, এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার ব্যাপারে জেলা আইনজীবী সমিতিতে দেওয়া লিখিত অভিযোগের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান দীপু। তিনি জানান, দুপক্ষই পরস্পরের বিরুদ্ধে দুটি অভিযোগ দিয়েছে। আমরা এগুলো তদন্ত করছি।

অন্যদিকে মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলি খোকনকে পরিবর্তনের জন্য দাবি জানিয়েছেন সাত খুনের ঘটনার একটি মামলার বাদী সেলিনা ইসলাম বিউটি।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/22-03-2016/মইনুল হোসেন

Tags: