muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

আসন্ন এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনও আশঙ্কা নেই : শিক্ষামন্ত্রী

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন আশঙ্কা নেই।

তিনি বলেন, প্রশ্নপত্র ছাপানো, পরিবহন এবং পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খোলার সময় প্রশ্নপত্র ফাঁস রোধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে।
মন্ত্রী আজ বুধবার ঢাকায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আগামি ৩ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে আয়োজিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্বকালে একথা বলেন।

শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন, বিভিন্ন অধিদপ্তর প্রধান, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ, বিভিন্ন মন্ত্রণালয়, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, সিআইডি, এসবি, ডিবি, বিটিআরসি এর প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।
নুরুল ইসলাম নাহিদ বলেন, একটি স্বার্থান্বেষী মহল শিক্ষা খাতে সরকারের অর্জিত সাফল্য ম্লান করতে পাবলিক পরীক্ষার সময় প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে শিক্ষাঙ্গন অশান্ত করার অপচেষ্টা চালায়। তিনি এ কুচক্রী মহলের ওপর কঠোর নজরদারি রাখার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
তিনি জানান, কোচিং সেন্টার, ফেইসবুক ও ফটোকপি মেশিন দোকান নজরদারিতে রাখা হবে।

শিক্ষামন্ত্রী সরকার গৃহিত পদক্ষেপের উপর আস্থা রেখে প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

মুক্তিযোদ্ধার কন্ট ডটকম/23-03-2016/মইনুল হোসেন

Tags: