muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভারে নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভারের অংশে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফ্লাইওভার থেকে লোহার টুকরো পড়ে শ্রমিক নিহত হওয়ার ঘটনায় আজ রবিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে নিহত শ্রমিক ইমনের পরিবারকে কেন পর্যাপ্ত ক্ষতিপূলণ প্রদানের নিদের্শ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এলজিইডির চিফ ইঞ্জিনিয়ার, ডেপুটি কমিশনার ঢাকা ও তমা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। গত ১৬ মার্চ নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভারের ওপর থেকে লোহার টুকরো মাথায় পড়ে নিহত হন শ্রমিক ইমন। পরদিন বিভিন্ন পত্রপত্রিকায় এই বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়।

ওইসব প্রতিবেদনে বলা হয়, পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা না নেওয়ায় বিভিন্ন সময়ে ফ্লাইওভারের ওপর থেকে লোহার টুকরো, ভাঙা পাথর পড়ে মানুষ হতাহতের ঘটনা ঘটছে। কিন্তু নির্মাণাধীন প্রতিষ্ঠান এ ব্যাপারে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করছে না। এ কারণে এই ধরনের দুর্ঘটনা ঘটেই চলেছে।

এই প্রতিবেদন নিয়ে জনস্বার্থে রিট দায়ের করেন অ্যাডভোকেট অমিত দাশগুপ্ত। আবেদনের পক্ষে তিনি নিজেই শুনানি করেন। শুনানি শেষে আদালত অন্তর্বর্তীকালীন আদেশের পাশাপাশি রুল জারি করেন।

মুক্তিযোদ্ধা কন্ঠ ডটকম/27-03-2016/মইনুল হোসেন

Tags: