muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ধর্মীয় উপাসনালয়ের তথ্য পাঠাননি ৪৮ ডিসি

শারদীয় দুর্গাপূজা, প্রবারণা পূর্ণিমা বা বড়দিন উদযাপনের জন্য পূজা মণ্ডপ, বৌদ্ধ মন্দির ও গির্জার সঠিক সংখ্যা ১০ আগস্টের মধ্যে পাঠানোর অনুরোধ করেছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। তবে, নির্দিষ্ট সময়ে ৪৮ জেলা থেকে কোনো তথ্য আসেনি। এজন্য আগামী ২৩ আগস্টের মধ্যে তথ্য পাঠাতে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদেরকে (ডিসি) চিঠি পাঠিয়েছে অধিদপ্তর।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক (ত্রাণ-১) এ, বি, এম আকরাম হোসেন স্বাক্ষরিত এ চিঠি সম্প্রতি গাজীপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, টাঙ্গাইল, নরসিংদী, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর, রাজবাড়ী, শেরপুর, মাদারীপুর, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, বান্দরবান, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট,যশোর, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল., মেহেরপুর, বরিশাল, পটুয়াখালী, ভোলা, সিলেট, হবিগঞ্জ সুনামগঞ্জ ও মৌলভীবাজারের ডিসিকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, চলতি অর্থ বছরে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন, বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা) ও খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের বড়দিন উদযাপনের জন্য পূজা মণ্ডপ, বৌদ্ধ মন্দির এবং গির্জার সংখ্যার সঠিক তথ্য ১০ আগস্টের মধ্যে পাঠানোর জন্য এ অধিদপ্তর থেকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত আপনার জেলা থেকে তালিকা পাওয়া যায়নি। এদিকে, তালিকা পাঠানোর জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে তাগিদ দেয়া হচ্ছে।

চিঠিতে বলা হয়, এমতাবস্থায় এসব জেলায় অনুষ্ঠিতব্য আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ এর সংখ্যা এবং বৌদ্ধ মন্দির ও গির্জার সংখ্যার সঠিক তথ্য জরুরি ভিত্তিতে নির্দিষ্ট ছকে আগামী ২৩ আগস্টের মধ্যে ইমেইলে [email protected] ঠিকানায় এবং চিঠির স্বাক্ষরকারী বরাবর পাঠানোর জন্য অনুরোধ করা হলো। নির্ধারিত সময়সীমার মধ্যে তালিকা না পাঠালে সংশ্লিষ্ট জেলার তালিকা ব্যতীত চূড়ান্ত তালিকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এতে পরবর্তীতে বরাদ্দ দেওয়ার ক্ষেত্রে জটিলতার সৃষ্টি হতে পারে বলেও চিঠিতে জানিয়ে দেওয়া হয়েছে।

Tags: