muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করেই নারীর প্রতি সহিংসতা বন্ধ করা যাবে : ইয়াফেস ওসমান

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ-বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর কোনো কল্পনা নয় বরং তা বাস্তবে পরিণত হয়েছে। এই ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করেই নারীর প্রতি সহিংসতা বন্ধ করা যাবে। নারীর অধিকার সুনিশ্চিত হবে।

আজ বৃহস্পতিবার একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম ভূইয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘উই ক্যান-ড্যাফোডিল অ্যাপস ফেলোশিপ ২০১৬’-এর চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ ঢাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির’ (ডিআইইউ) যৌথ উদ্যোগে এই মোবাইল অ্যাপস প্রতিযোগিতায় ৯৬টি দলের ভিত্তিতে সাধারণ পর্যায়ে ২২দল উত্তীর্ণ হয়ে চূড়ান্ত পর্বে নয়টি দল অংশগ্রহণ করে। এদের মধ্যে পাঁচটি দল বিজয়ী হিসেবে পুরস্কার অর্জন করে। ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজ দল প্রথম পুরস্কার হিসেবে দুই লাখ টাকা, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় দ্বিতীয় পুরস্কার হিসেবে দেড় লাখ টাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় দল তৃতীয় পুরস্কার হিসেবে এক লাখ টাকা পুরস্কার অর্জন করে। তরুণ সমাজকে সচেতন এবং নারীর প্রতি সহিংসতা রোধ আন্দোলনকে ত্বরান্বিত করতে এ অ্যাপস প্রতিযোগিতার আয়োজন করা হয়।
উই ক্যান বাংলাদেশের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল এবং ডিআইইউয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. সবুর খান বক্তৃতা করেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/01-04-2016/মইনুল হোসেন

Tags: