muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

রাজধানীর ১০৮ বাসে বসল সিসি ক্যামেরা

রাজধানীর ১০৮টি গণপরিবহনে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। আজ রোববার রাজধানীর মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম কনভেনশন সেন্টারে প্রজাপতি পরিবহনের একটি বাসে সিসি ক্যামেরার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, সচিব মো. হাসানুজ্জামান কল্লোলসহ অন্য অতিথিরা।

‘গণপরিবহনে নারীর নিরাপদ যাতায়াত ব্যবস্থাপনার উন্নয়ন কর্মসূচি’র আওতায় এসব ক্যামেরা লাগানো হলো। কর্মসূচি বাস্তবায়ন করছে বেসরকারি সংগঠন দীপ্ত ফাউন্ডেশন। এ ফাউন্ডেশনের কর্মীরা সিসি ফুটেজ পর্যবেক্ষণ করে তিন মাস অন্তর মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে প্রতিবেদন জমা দেবেন।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, দেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। নারীর স্বাধীন চলাচলসহ ক্ষমতায়নে নারীর নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, গণপরিবহনে সিসি ক্যামেরা থাকলে অপরাধীদের বিচারের আওতায় আনা সহজ হবে। আর সিসি ক্যামেরার কারণে অনেক অপরাধ করার সাহস পাবে না।

প্রতিমন্ত্রী গণপরিবহনের মালিকদের প্রতি বাসের চালক ও সহকারীদের যাচাই-বাছাই করে নিয়োগ দেওয়ার আহ্বান জানান।

আরও বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু। আরও বক্তব্য দেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফেরদৌসী বেগম, দীপ্ত ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাকিয়া কে হাসান, বাসমালিক প্রতিনিধি সিরাজুল ইসলাম খান।

Tags: