muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

টি ২০ বিশ্বকাপের সেরা স্কোয়াডে মুস্তাফিজ

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- সদ্য শেষ হওয়া টি ২০ বিশ্বকাপের সেরা স্কোয়াড ঘোষণা করেছে আইসিসি। সোমবার ঘোষিত এই দলে একমাত্র বাংলাদেশী খেলোয়াড় হিসেবে স্থান করে নিয়েছেন বিস্ময় পেসার মুস্তাফিজুর রহমান।

তবে তাকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে। ইনজুরির কারণে এই বিশ্বকাপে মুস্তাফিজ মাত্র ৩টি ম্যাচ খেলার সুযোগ পান। এতেই তিনি তার জাত চিনিয়ে ৯ উইকেট তুলে নেন। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজ ২২ রানে তুলে নেন ৫ উইকেট। এটি এই বিশ্বকাপেরই সেরা বোলিং ফিগার। তিনি ছাড়া অস্ট্রেলিয়ার জেমস ফকনার শুধু ৫ উইকেট পেয়েছেন, পাকিস্তানের বিপক্ষে।

ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে সেরা একাদশে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের দু’জন এবং রানারআপ ইংল্যান্ডের চারজন সুযোগ পেয়েছেন। ভারত থেকে কোহলি এবং পেসার আশিষ নেহেরা সুযোগ পেয়েছেন।

সেরা স্কোয়াডের খেলোয়াড়রা হলেন জেসন রায় (ইংল্যান্ড), কুইনটন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বিরাট কোহলি (অধিনায়ক, ভারত), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), মিশেল স্যাটনার (নিউজিল্যান্ড), ডেভিড উইলি (ইংল্যান্ড), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), আশিষ নেহেরা (ভারত) ও মুস্তাফিজুর রহমান (দ্বাদশ, বাংলাদেশ)।

মেয়েদের সেরা স্কোয়াডের খেলোয়াড়রা হলেন- সুজেয়ে বেটস (নিউজিল্যান্ড), চার্লট এডওয়ার্ডস (ইংল্যান্ড), মেগ ল্যানিং (অস্ট্রেলিয়া), স্টেফানি টেইলর (অধিনায়ক, ওয়েস্ট ইন্ডিজ), সোফি ডেভাইন (নিউজিল্যান্ড), রেচেল প্রেইস্ট (উইকেটরক্ষক, নিউজিল্যান্ড), দেন্দ্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), মেগান স্কাট (অস্ট্রেলিয়া), সুনে লুস (দক্ষিণ আফ্রিকা), লেই ক্যাসপারেক (নিউজিল্যান্ড), আনাইয়া শ্রুবসোলে (ইংল্যান্ড) ও আনাম আমিন (পাকিস্তান, দ্বাদশ)।

স্কোয়াড নির্বাচনের দায়িত্বে ছিলেন-আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালার্ডিক, ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার ইয়ান বিশপ, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসির হোসেন, মেল জনস, ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মানজরেকার এবং অস্ট্রেলিয়া নারী দলের সাবেক অলরাউন্ডার লিসা স্টালেকার।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের নাটকীয় জয়ে রোববার শেষ হয়েছে টি ২০ বিশ্বকাপের মহাযজ্ঞ। ক্রিকেটের নন্দকানন কলকাতার ইডেন গার্ডেন্সে ক্যারিবীয়রা ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মত শিরোপা জয় করে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/04-04-2016/মইনুল হোসেন

Tags: