muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

তুমব্রু সীমান্তে গুলি ছোড়ে রোহিঙ্গা মাদক কারবারিরা : স্বরাষ্ট্রমন্ত্রী

তুমব্রু সীমান্তে গোয়েন্দা কর্মকর্তা নিহতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সীমান্তের নোম্যান্সল্যান্ডে রোহিঙ্গা মাদক কারবারিরা গুলি ছুড়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরস্থ ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২-এর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিযানের জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান বলে জানা গেছে।

আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, গোয়েন্দা সংস্থার খবরের ভিত্তিতে সেখানে মাদকবিরোধী অভিযান চালানো হয়। দুর্ঘটনাবশত একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তিনি কীভাবে গুলিবিদ্ধ হলেন এবং কোন মাদক কারবারিরা তাকে গুলি ছুড়লো- এসব বিষয়সহ সবগুলো বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ঘটনার সত্য উদঘাটন করে আমরা পরবর্তীতে জানাবো।

যখন এ ধরনের অভিযানে যাওয়া হয় তখন গোয়েন্দা সংস্থা পরিকল্পনামাফিক অভিযান হয়ে থাকে বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে সোমবার দিবাগত রাত ১টায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- র‌্যাব ও ডিজিএফআই’র মাদকবিরোধী যৌথ অভিযান চলাকালে মাদক চোরাচালানিদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হয়েছে। এসময় আহত হন র‌্যাবের একজন সদস্য।

Tags: