muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

মোবাইল ফোনের আইএমইআই নম্বরই বদলে ফেলেন তাঁরা!

কিশোরগঞ্জে মোবাইল ফোনের আইএমইআই নম্বর (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তনের ডিভাইসসহ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (২৭ জানুয়ারি) ভোরে শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- জেলার হোসেনপুর উপজেলার ব্রাহ্মণকান্দি এলাকার মো. শাহাব উদ্দিনের ছেলে মো. ফরহাদ উদ্দিন (২৮), একই উপজেলার হাজীপুরের গাবরগাঁও এলাকার গোলাম সোবহানের ছেলে মারুফ আহমদ (২০) ও সদর উপজেলার ধনাইল এলাকার দলিল উদ্দিনের ছেলে আরিফ আহমেদ রকি (৩০)।

র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান মুক্তিযোদ্ধার কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ‘রেনডম ফরহাদ’ নামে একটি ছিনতাইকারী চক্র দেশীয় অস্ত্র নিয়ে দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় লোকজনের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি চালায়। পরে চক্রের সদস্যদের ধরতে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে আজ শুক্রবার ভোর পর্যন্ত শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালায়। এ সময় ছিনতাই চক্রের সদস্য মো. ফরহাদ উদ্দিন, মারুফ আহমদ ও আরিফ আহমেদ রকিকে আটক করা হয়। তাদের কাছ থেকে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবল, একটি সুইচ গিয়ার চাকু, দুইটি মোবাইল ফোন, একটি সিপিইউ এবং একটি মনিটর উদ্ধার করা হয়।

মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা গেছে মো. ফরহাদ উদ্দিন ‘রেনডম ফরহাদ’ ছিনতাই চক্রের মূলহোতা। তার নামে ইতোপূর্বে ছিনতাই, চুরি ও মাদক মামলাসহ তিনটি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন স্থানে পথচারীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে ছিনতাইকৃত মোবাইল কিশোরগঞ্জ শহরের পুরানথানাস্থ ইসলামিয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় শাম্মী টেলিকম নামক দোকানে অভিযুক্ত আরিফ আহমেদ রকির কাছ থেকে ফোনের লক আনলক ও আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে আসছিল এই চক্রটি।

আটকদের নামে কিশোরগঞ্জ মডেল থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে এবং আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

Tags: