muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে চেয়ারম্যান সায়েমের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

করিমগঞ্জে চেয়ারম্যান সায়েমের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

মো. আব্দুল জলিল : কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার ১০ নং জাফরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাদাৎ মোঃ সায়েম এর শাস্তি ও অপসারণ চেয়ে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাৎ, সেবার বদলে হয়রানি ও অসদাচরণের অভিযোগে রবিবার (১৪ এপ্রিল) বিকেলে কিশোরগঞ্জ - চামটা মহাসড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে অভিযুক্ত চেয়ারম্যানের দ্রুত বিচার দাবি করে আওয়ামী লীগ নেতা তানভীর আহমেদ বলেন, আওয়ামী লীগ মনোনীত এ চেয়ারম্যান দুর্নীতির মাধ্যমে বর্তমান সরকারের বিশাল উন্নয়ন কে প্রশ্নবিদ্ধ করছে।

তিনি আরও জানান, ইতিমধ্যে তার বিরুদ্ধে সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, ইউপি সদস্যদের মারধরসহ নানা দুর্নীতি ও অনিয়মের ব্যবস্থা নিতে আট জন ইউপি সদস্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী নুসরাত সুলতানা ঊষা বলেন, নৌকার চেয়ারম্যান হয়ে ঈর্ষান্বিত হয়ে ক্ষমতার অপব্যবহার করছেন। মন মতো না হলে সেবা গ্রহীতাদের সাথে তুচ্ছ তাচ্ছিল্য করছেন। এমনকি সেবা নিতে এসে অনেকেই শারীরিক নির্যাতনেরও স্বীকার হয়েছেন।

অভিযুক্ত চেয়ারম্যান সায়েম কিভাবে অল্প দিনে এত অর্থবিত্ত ও অট্রালিকার মালিক হলেন মানববন্ধন থেকে এ প্রশ্ন রাখেন মোঃ জুয়েল।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে কিছুই ছিলনা তার, ধারদেনা করে অনেক টাকা ঋণগ্রস্ত ছিলেন। এখন তার বাড়ি গাড়ী সব হয়েছে।

ইউপি সদস্য মোঃ সোহাগ মিয়া, মোঃ মতিউর রহমান, জুনায়েদ তুর্য্য, সারওয়ার আলম, মোঃ সাইদুর রহমান, আলম মিয়া, সংরক্ষিত মহিলা সদস্য নার্গিস আক্তার ও আছমা আক্তার কে এ বিষয়ে জিজ্ঞেস করলে তারা জানান, কোথায় কোন প্রকল্প, কিভাবে হচ্ছে এর কোন কিছুই আমাদের অবহিত করেননা। সেবাগ্রহীতাদের সাথে খারাপ আচরণের জন্য প্রায়ই আমাদের অভিযোগ শুনতে হয়।

এ বিষয়ে কথা বলার জন্য, মোবাইল ফোনে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

মানববন্ধন শেষে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যানের দুর্নীতির উপযুক্ত শাস্তি ও অপসারণ দাবি করে কিশোরগঞ্জ-চামটা বন্দর মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।

Tags: