muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

করিমগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন করিমগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২১ মে রবিবার বিকালে উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা আওয়ামী মহিলা লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান, কিশোরগঞ্জ জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক বিলকিছ আক্তার। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

করিমগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় গত বছর ২৯ মে। সম্মেলনের মাধ্যমে নতুন প্রতিষ্ঠাতা সভাপতি হন তাহমিনা আক্তার এবং সাধারণ সম্পাদক হন সেলিনা খানম।

পূর্ণাঙ্গ কমিটিতে ৭ জনকে সহ-সভাপতি, ৩ জনকে যুগ্ম সম্পাদক ও ৫ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

সহ-সভাপতি হয়েছেন দোলেনা, উম্মে হানি চাঁদনী, দিলোয়ারা বেগম, মাহমুদা আক্তার নিঝুম, জেসমিন, আম্বিয়া খাতুন ও ফাতেমা।

এদিকে ইভানা, রুবিনা আক্তার ও নাজমাকে যুগ্ন-সাধারণ সম্পাদক এবং সুরাইয়া আক্তার রীতু, হেনা পারভিন, বিলকিছ, মুক্তা ও আকলিমা আক্তারকে সাংগঠনিক সম্পাদক হয়েছেন।

এছাড়াও সেলিনা প্রচার ও প্রকাশনা সম্পাদক, সেলিনা আক্তার দপ্তর সম্পাদক, রাবেয়া আক্তার শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, রোকসানা আক্তার লিজা ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, লাকী আক্তার কৃষি ও সমবায় সম্পাদক, মাহমুদা আক্তার শ্রম বিষয়ক সম্পাদক, মোছাঃ জান্নাত তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, বিউটি রানী আইন বিষয়ক সম্পাদক, শিরিন ছাত্রী বিষয়ক সম্পাদক, হাওয়া মা ও শিশুস্বাস্থ্য বিষয়ক সম্পাদক, নাছিমা ধর্ম বিষয়ক সম্পাদক, পারভিন বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রুবিনা শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হয়েছেন।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক হয়েছেন দিলরুবা জামান, সোহেলা পারভীন, আনারকলি পুতুল, রাজিয়া সুলতানা, নাসরিন সুলতানা, ঝর্ণা বাড়ৈ, ইসমত আরা ও সুরাইয়া বেগম। বাকী ৪১ জনকে কার্যকরী সদস্য করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক নাসিরুল ইসলাম খান বলেন, আমার উপজেলায় আয়াওমী মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এর আগে উপজেলায় মহিলা লীগের কোনো কমিটি ছিলনা। একঝাক নবীন-প্রবীণের সমন্বয়ে মুজিব আদর্শের আওয়ামী পরিবারের সদস্যদের নিয়া পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে। যেহেতু এ উপজেলায় প্রায় অর্ধেক নারী ভোটার সেহেতু আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে সাধারণ ভোটারদের নৌকার পক্ষে জনমত তৈরিতে এ কমিটি বলিষ্ট ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপজেলা আওয়ামী লীগের এ শীর্ষ নেতা।

করিমগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের কমিটিতে স্বাধীনতা বিরোধী ও হাইব্রিড আওয়ামী পরিবারের সদস্য স্থান পেয়েছে কি না এ প্রশ্নের জবাবে জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক বিলকিছ আক্তার বলেন, মহিলা লীগের উপজেলা সম্মেলন হয়েছে গত বছরের ২৯ মে। প্রায় এক বছর যাচাই-বাছাই শেষে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এ কমিটিতে কোনো স্বাধীনতা বিরোধী কিংবা জামাত-বিএনপির অনুপ্রবেশকারী নেই। প্রকৃত ত্যাগী আওয়ামী পরিবারের সদস্যদের কমিটিতে রাখা হয়েছে।

কমিটি ঘোষণার বিষয়ে উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক সেলিনা খানম বলেন, দলের ত্যাগী নেতা-কর্মীদের স্থান দেওয়ার চেষ্টা করা হয়েছে। বাকিটুকু সংগঠনের নেতা-কর্মীরা মূল্যায়ন করবেন।

ছবিতে বাম থেকে সভাপতি তাহমিনা আক্তার, সহ-সভাপতি মাহমুদা আক্তার নিঝুম, সাধারণ সম্পাদক সেলিনা খানম, যুগ্ন-সাধারণ সম্পাদক ইভানা।

Tags: