muktijoddhar kantho logo l o a d i n g

আবহাওয়া ও জলবায়ু

তাপমাত্রা বাড়বে ১-২ ডিগ্রি, ৪ বিভাগে মৃদু তাপপ্রবাহের আভাস

তাপমাত্রা বাড়বে ১-২ ডিগ্রি, ৪ বিভাগে মৃদু তাপপ্রবাহের আভাস

রাজধানী ঢাকাসহ দেশের চার বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া রাতের তাপমাত্রা বাড়ার পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানায় সংস্থাটি। পূর্বাভাসে সিনপটিক অবস্থা নিয়ে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে খুলনা বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, বরিশাল, খুলনা ও ঢাকা বিভাগের কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

সেই সঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা নিয়ে বলা হয়, তাপমাত্রা আরও বাড়তে পারে।

সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে পটুয়াখালীর খেপুপাড়া ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সোমবার সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে সূর্য অস্ত যাবে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলেছে, ঢাকায় মঙ্গলবার সূর্যোদয় ভোর ৫টা ১১ মিনিটে।