muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

পাথরঘাটায় ২৬ মণ সামুদ্রিক মাছসহ ট্রলার জব্দ, আটক ৪

পাথরঘাটায় ২৬ মণ সামুদ্রিক মাছসহ ট্রলার জব্দ, আটক ৪

বরগুনার পাথরঘাটা উপজেলায় কোস্টগার্ডের অভিযানে এক হাজার ৪০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। একই সঙ্গে একটি মাছ ধরা ট্রলারসহ ৪ জেলেকে আটক করা হয়েছে। আটকরা হলেন, তালতলী উপজেলার সোনাকাটা এলাকার বাসিন্দা মো. কবির ও নুরুল হক, পিরোজপুর জেলার পাড়েরহাট হিন্দুর কানি এলাকার বাসিন্দা মো. নজরুল এবং পাথরঘাটা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. ছগির হোসেন।

সোমবার (১২ জুন) সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উপজেলার পাথরঘাটা খাল সংলগ্ন বিএফডিসি ঘাট এলাকায় অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন দক্ষিণ জোনের সদস্যরা।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, অভয়াশ্রম রক্ষায় কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন পাথরঘাটা কন্টিনজেন্ট কমান্ডার এম মাহবুবুর রহমানের নেতৃত্বে অভিযান চালায় কোস্টগার্ড সদস্যরা। এসময় পাথরঘাটা খাল সংলগ্ন বিএফডিসি ঘাট এলাকায় সন্দেহভাজন এফ বি তারেক-২ নামের একটি মাছ ধরা ট্রলারে তল্লাশি করা হয়। পরে ট্রলারটি থেকে এক হাজার ৪০ কেজি সামুদ্রিক মাছ (রূপচাঁদা, ডুমুরা, চাপিলা ও পোয়া) জব্দ করা হয়। একই সঙ্গে জড়িত চার জেলেকে আটক করা হয়।

এ বিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা কন্টিনজেন্ট কমান্ডার এম মাহবুবুর রহমান বলেন, পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জব্দ করা ট্রলার মালিক মো. ছগির হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দ করা মাছের একাংশ নিলামের মাধ্যমে ৬৭ হাজার ৬০০ টাকায় বিক্রয় করা হয়। এছাড়া মাছের বাকী অংশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। আটক জেলেদের মুসলেকা নিয়ে ট্রলারসহ ছেড়ে দেওয়া হয়েছে।

Tags: