muktijoddhar kantho logo l o a d i n g

আবহাওয়া ও জলবায়ু

সারা দেশে ৩ দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস

সারা দেশে ৩ দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস

দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে আগামী ৩ তিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

সোমবার (২৬ জুন) সকালে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কক্সবাজারের কুতুবদিয়ায় ২৪ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শনিবার (২৫ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় নীলফামারীর সৈয়দপুরে ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস।

পটুয়াখালীর খেপুপাড়ায় সোমবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৬৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া কক্সবাজারের টেকনাফে ৫৪, বরিশালে ২১, বাগেরহাটের মোংলায় ১৯, পটুয়াখালীতে ১৭ এবং নোয়াখালীর মাইজদীকোর্টে ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এ সময় ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, পাবনার ঈশ্বরদী, বগুড়া, নওগাঁর বদলগাছী, সিরাজগঞ্জের তাড়াশ, ময়মনসিংহ, সিলেট, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, চট্টগ্রাম, নোয়াখালীর হাতিয়া, কক্সবাজার, খুলনা, চুয়াডাঙ্গা এবং ভোলাসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে ঢাকায় সোমবার সকাল থেকে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৩ শতাংশ।

Tags: