muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজধানী জুড়ে জলাবদ্ধতা, দুর্ভোগ চরমে

রাজধানী জুড়ে জলাবদ্ধতা, দুর্ভোগ চরমে

ঈদ উপলক্ষে রাজধানী ঢাকা ফাঁকা হয়ে গেলেও কিছু মানুষ এই সময়ে নগরীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় জমান। তাদের আনন্দ ম্লান করে দিয়েছে তীব্র বৃষ্টি। শুক্রবার দুপুরের পর থেকে হওয়া এ ভারী বর্ষণে রাজধানীতে তৈরি হয়েছে জলাবদ্ধতা। এতে ঘরের বাইরে যাওয়া লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়। তবে বিকেল ৪টার পর ১২ থেকে ১৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে রাজধানীতে। আগামীকাল শনিবার পর্যন্ত এ বৃষ্টিপাত চলবে।

তীব্র বৃষ্টিতে শেওড়াপাড়া, কাজিপাড়া, এক নম্বরের সিটি মার্কেটসহ মিরপুরের বিভিন্ন এলাকা, মগবাজরের মধুবাগ, শান্তিনগর, ধানমন্ডি, বনানীসহ রাজধানীর বিভিন্ন জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ঈদের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রে পরিবার পরিজন নিয়ে মানুষ ঘুরতে গিয়েও পড়েন তীব্র ভোগান্তিতে।

মগবাজার এলাকায় দেখা গেছে, হঠাৎ করেই বৃষ্টি শুরু হওয়াতে রাস্তায় বের হওয়া মানুষেরা ফ্লাইওভারের নিচে ও বিভিন্ন স্থাপনার শেডে আশ্রয় নেন। কিন্তু রাস্তায় পানি উঠে যাওয়ার পর আর আশ্রয় না পেয়ে ভিজে ভিজেই বাসায় ফিরতে হয়েছে তাদের। আবার সড়কে পর্যাপ্ত রিকশা-গাড়ি না থাকায় ভোগান্তিতেও পড়েছেন তারা।

লালবাগ এলাকায় দেখা গেছে, সময় কাটাতে অনেকে লালবাগ কেল্লায় ঘুরতে এসে বৃষ্টির কারণে আটকা পড়েছেন। যারা ছাতা নিয়ে এসেছেন তারা বৃষ্টি থেকে কিছুটা বাঁচলেও বাকিরা নিরুপায় হয়ে বৃষ্টিতে ভিজেছেন। সামনের রাস্তা, এমনকি কেল্লার ভেতরেও পানি জমে যাওয়ায় ভোগান্তি পোহাচ্ছেন তারা।

লালবাগ কেল্লায় পরিবার নিয়ে ঘুরতে আসা আকরাম জানান, বিকালে পরিবারের সঙ্গে একটু ঘোরাঘুরি করবো বলে কেল্লায় এসেছি। কিন্তু বৃষ্টির কারণে সব প্রোগ্রাম ভেস্তে গেছে। বাচ্চারা ভিজে যাওয়ায় দ্রুত বাসায় যেতে হবে। নইলে জ্বর চলে আসবে।

হাতিরঝিল এলাকায় ঘুরতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সজিব জানান, আবহাওয়া একটু ভালো দেখে এখানে ঘুরতে আসলাম। কিন্তু বৃষ্টি শুরু হওয়ার পর আশ্রয় নেয়ার মতো কোনও স্থাপনা না থাকায় ভিজে ভিজেই ঘুরতে হলো।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Tags: