muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

রুদ্ধশ্বাস ফাইনালে সাফ চ্যাম্পিয়ন ভারত

রুদ্ধশ্বাস ফাইনালে সাফ চ্যাম্পিয়ন ভারত

স্বপ্ন পূরণ। ভারতের সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইটাকে এভাবেই ব্যাখ্যা করতে হবে। এবার হ্যাটট্রিক করতে নেমেছিল তারা। আর সেটাই হলো। শেষ পর্যন্ত লড়াই করার মানসিকতা থেকে নবমবার সাফ ঘরে তুলল সুনীলরা।

টাইব্রেকারে কুয়েতকে ৫-৪ গোলে হারিয়ে সাফের নবম শিরোপা ঘরে তুলল ভারত। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে সমতা। এরপর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও স্কোরলাইন সমতা থাকায় টাইব্রেকারে নির্ধারিত হয় ফলাফল।

টাইব্রেকারের প্রথম পাঁচ শটের একটি করে মিস করে দুই দলই।

ভারতের হয়ে পেনাল্টি শ্যুট আউটের প্রথমটিতে সুনীল ছেত্রি গোল বের করে আনলেও মিস করেন কুয়েতের আবদুল্লাহ দাহাম। পরের শট গোলে পরিণত করেন সান্দেশ জিনগান ও ফাওয়াজ আল ওতাইবি। তৃতীয় শটেও গোল পায় ভারত-কুয়েত দুই দলই।

ম্যাচে কুয়েত ফেরে চতুর্থ শটের সময়। ভারতের উদান্তা সিং কুমার গোল মিস করলেও টাইব্রেকে সমতা আনেন কুয়েতের আবদুল আজিজ। ফলাফল সে সময় দাঁড়ায় ৩-৩।

পঞ্চম শটেও যখন ম্যাচের সমাপ্তি টানা সম্ভব হয়নি তখন রেফারির নির্দেশে আরও একটি করে শট নেয় দুই দল। এবারে আর ভাগ্য দেবতা মুখ ফিরিয়ে রাখতে পারেননি ভারতের থেকে। স্বাগতিকদের নাওরেম মাহেশ গোল করে ব্যবধান নিয়ে যান ৫-৪ এ। ফিরতি শটে খালিদ ইবরাহিমকে ঠেকিয়ে দেওয়ার মাধ্যমে নবম শিরোপা নিশ্চিত হয় ভারতের।

ফাউলের দিক থেকে যদি কোনও ফাইনাল ম্যাচকে সবার আগে রাখা হয় সেই তালিকায় উপরের দিকে জায়গা করে নেবে ২০২৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারত ও কুয়েত দুই দলই প্রচুর ফাউল করেছে।

Tags: