muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

পদ্মায় ভারতের পররাষ্ট্রস‌চিবের সঙ্গে বৈঠকে মাসুদ বিন মোমেন

পদ্মায় ভারতের পররাষ্ট্রস‌চিবের সঙ্গে বৈঠকে মাসুদ বিন মোমেন

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমারের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক করছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এই বৈঠক শুরু হয়েছে।

এর আগে, কয়েক ঘণ্টার সফরে আজ সকালে ঢাকায় আসেন ভারতের পররাষ্ট্রস‌চিব। বঙ্গোপসাগরের দেশগুলোর বিভিন্ন খাতের কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা জোটের (বিমসটেক) ইস্যুতে আলোচনার জন্য তিনি ঢাকায় এসেছেন বলে জানা গেছে।

আজ সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সৌরভ‌ কুমারকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের (দ‌ক্ষিণ এশিয়া অনু‌বিভা‌গ) মহাপ‌রিচালক র‌কিবুল হক ও ঢাকায় নিযুক্ত ভার‌তের হাইক‌মিশনার প্রণয় ভার্মা।

বৈঠকে আগামী ৯ সেপ্টেম্বর ভারতে অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণসহ দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন দুদেশের নীতিনির্ধারকরা।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি থেকে ভারতের পররাষ্ট্রসচিবের (পূর্ব) দায়িত্ব পালন করছেন সৌরভ কুমার। ১৯৮৯ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগ দেওয়া সৌরভ বর্তমান দায়িত্বের আগে মিয়ানমার ও ইরানে নয়াদিল্লির হয়ে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

Tags: