muktijoddhar kantho logo l o a d i n g

ভৈরব

ভৈর‌বে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভি‌যোগ, হাসপাতা‌লে ভাঙচুর

ভৈর‌বে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভি‌যোগ, হাসপাতা‌লে ভাঙচুর

কিশোরগঞ্জের ভৈরবে ভুল চিকিৎসায় সেলিনা বেগম (৪৭) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হাসপাতাল ভাঙচুর করেছে রোগীর স্বজনরা।

শনিবার (৮ জুলাই) সকাল ৭টার দিকে পৌর শহরের নিউ টাউন এলাকায় গ্রামীণ জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। সেলিনা বেগম পৌর শহরের জগন্নাথপুর দক্ষিণ পাড়া আওয়ালকান্দা এলাকার আক্তার মিয়ার স্ত্রী।

মৃতের স্বজনরা জানান, গত ৬ জুলাই দুপুরে পৌর শহরের নিউ টাউন এলাকায় গ্রামীণ হাসপাতালে জরায়ু অপারেশনের জন্য ভর্তি করা হয় সেলিনা বেগমকে। ডা. ফাহিমা শারমিন হানীর তত্ত্বাবধানে বিভিন্ন পরীক্ষা করে শুক্রবার (৭ জুলাই) বিকেল ৪টায় জরায়ু অপারেশন করেন। রাত ১১টায় সেলিনা বেগমের অবস্থার অবনতি হতে থাকলে রাত ৪টায় চিকিৎসকের পরামর্শে সেলিনা বেগমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে রোগীর কোন শব্দ না করায় রাস্তার পাশে একটি ক্লিনিকে রোগীকে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সকাল ৭টায় মরদেহ হাসপাতালে নিয়ে এলে স্টাফরা গেইট না খুলায় ভাঙচুরের ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার বুলবুল আহম্মেদ বলেন, বিষয়টি শুনেছি, আমার কাছে যদি কেউ ভুল চিকিৎসার রোগী মৃত্যুর লিখিত আবেদন করেন আমরা তদন্ত করে প্রমাণিত হলে অবশ্যই হাসপাতালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকছুদুল আলম বলেন, ভাঙচুরের খবর পেয়ে ফোর্সদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ব্যাপারে লিখিত আবেদন পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Tags: