muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

‘কারাগারে যেতে’ ডিসির কার্যালয় ভাঙচুর, সেই যুবক রিমান্ডে

‘কারাগারে যেতে’ ডিসির কার্যালয় ভাঙচুর, সেই যুবক রিমান্ডে

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসক কার্যালয়ের কক্ষের দরজা-জানালাসহ আসবাবপত্র ভাঙচুর করা নাসির উদ্দিন নামের সেই যুবকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস রমেশ কুমার দাগার আদালতে তার রিমান্ড শুনানি হয়।

গতকাল সকালে বেলচা হাতে জেলা প্রশাসকের কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালান নাসির উদ্দিন। ওই ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তারের পর আজ জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস রমেশ কুমার দাগার আদালতে হাজির করা হয়। শুনানি শেষে জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই হিরনময় চন্দ্র এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় বলা হয়, শনিবার সকা‌ল সাড়ে ৮টার দিকে ওই যুবক কলাপসিবল গেট দিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে ঢোকেন। পরে তিনি বেলচা দিয়ে বিভিন্ন কক্ষের জানালার গ্লাস ও দরজায় আঘাত করতে থাকেন ও ব্যাপক ভাঙচুর চালান। ৮ থেকে ১০ মিনিটের মধ্যেই ওই যুবক জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশ পথে অদম্য বাংলাদেশ কর্নার, জেলা প্রশাস‌কের কক্ষ, সভাকক্ষ, অতি‌রিক্ত জেলা প্রশাস‌কের কক্ষ ও প্রশাস‌নিক কর্মকর্তার কক্ষসহ অন্তত ১২টি ক‌ক্ষের জানালার কাঁচ ভেঙে ফেলেন। নেজারত শাখার প্রিন্টার মে‌শিন ও চেয়ারও ভাঙচুর ক‌রেন তিনি। পরে সদর থানার উপপরিদর্শক মামুনুর রশীদ আশপাশে থাকা অন্যদের সহযোগিতা নিয়ে নাসিরকে ধরে ফেলেন। রাতেই জেলা প্রশাসকের কার্যালয়ের নাজির রেজওয়ানুল ইসলাম বাদী হয়ে ঠাকুরগাঁও থানায় মামলা করেন।

পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন গতকাল বলেন, ‘নাসির উদ্দিনের কাছ থেকে জানা গেছে তিনি একটি মাদ্রাসার শিক্ষক। তার ইচ্ছে জেলে যাবে; সে কারণে নাসির জেলা প্রশাসক কার্যালয় ভাঙচুর করেছেন। তারপরও এ ঘটনার পেছনে অন্য কোনো রহস্য আছে কি না তা আমরা খোঁজার চেষ্টা করছি।’

Tags: