muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ট্রান্সফরমার স্থাপনের কাজ স্থগিত, স্বাভাবিক থাকবে বিদ্যুৎ সরবরাহ

ট্রান্সফরমার স্থাপনের কাজ স্থগিত, স্বাভাবিক থাকবে বিদ্যুৎ সরবরাহ

রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের ট্রান্সফরমার স্থাপনের কাজ অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। যা আগামীকাল ১৬ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল।

শনিবার দুপুরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়েছে। ইতোপূর্বে জারিকৃত শিডিউল অনুযায়ী যা আগামীকাল ১৬ জুলাই তারিখ থেকে শুরু করার কথা ছিল। উক্ত কাজ ১৬ জুলাই থেকে শুরু করা সম্ভব হচ্ছে না।

ট্রান্সফরমার স্থাপনের নতুন সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে বেলা ১১টার দিকে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপন কাজের জন্য ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এবং ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) আওতাধীন কিছু কিছু এলাকায় আগামী ৭ দিন আংশিক বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হতে পারে।

তবে কয়েক ঘণ্টা পরই অনিবার্য কারণে এই কাজ স্থগিত করার কথা জানানো হলো।

Tags: