muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

অ্যাশেজের শ্রেষ্ঠত্বের মুকুট অস্ট্রেলিয়ার

অ্যাশেজের শ্রেষ্ঠত্বের মুকুট অস্ট্রেলিয়ার

আগেই আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির সম্ভবনা ছিল। হলোও তাই, অবিরাম বর্ষণের কারণে পঞ্চম দিনে একটি বলও মাঠে গড়াল না। এতে অ্যাশেজ পুনরুদ্ধারের স্বপ্ন ভেঙে গেল ইংল্যান্ডের। ঐতিহ্যবাহী এই সিরিজের ট্রফি ধরে রাখল অস্ট্রেলিয়া।

সোমবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের চতুর্থ টেস্টের শেষ দিনের খেলা ভেসে গেছে বৃষ্টির বাগড়ায়। আগের দিন একই কারণে হতে পেরেছিল মাত্র ৩০ ওভার। অনেক রোমাঞ্চের আভাস দিয়েও তাই শেষ পর্যন্ত ড্র হয়েছে ম্যাচটি। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা অজিদের কাছেই থাকছে অ্যাশেজের শ্রেষ্ঠত্বের মুকুট। ওভালে অনুষ্ঠেয় শেষ টেস্টে ইংলিশরা জিতলে সিরিজ শেষ হবে ২-২ সমতায়। সেকারণে ২০২১-২২ মৌসুমে নিজেদের মাটিতে সবশেষ অ্যাশেজে ৪-০ ব্যবধানে জেতা অস্ট্রেলিয়া এবারও ট্রফি নিয়ে দেশে ফিরবে।

রাতভর বৃষ্টির পর সকালে কিছু সময়ের জন্য থেমেছিল বর্ষণ। কিন্তু কভার সরাতেই ফের নামে বৃষ্টি। এতে মাঠের জায়গায় জায়গায় পানি জমে যায়। এরপর স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটার দিকে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২১৪ রান। হাতে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের চেয়ে তখনও ৬১ রানে পিছিয়ে ছিল দলটি। অর্থাৎ দুই পরাশক্তির লড়াইয়ে সুবিধাজনক অবস্থানে ছিল স্বাগতিকরা। কিন্তু বৃষ্টিতে শেষ হয়ে গেল তাদের জয়ের আশা।

ম্যাচসেরার পুরস্কার জেতেন জ্যাক ক্রলি। এই ডানহাতি ওপেনারের ১৮২ বলে বিধ্বংসী ১৮৯ রানের কল্যাণে প্রথম ইনিংসে ৫৯২ রান তুলেছিল ইংল্যান্ড। এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা অজিদের প্রথম ইনিংস থেমেছিল ৩১৭ রানে।

ইংল্যান্ডের অ্যাশেজ জয়ের অপেক্ষা আরও বাড়ল। শেষবার ২০১৫ সালে ঘরের মাঠে ৩-২ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল তারা। সেই থেকে এই নিয়ে টানা চারটি অ্যাশেজ নিজেদের ঝুলিতে পুরল অজিরা।

Tags: