muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলনের বোমা মেশিন জব্দ

ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলনের বোমা মেশিন জব্দ

জাহিদুল ইসলাম,ডিমলা প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় পূর্ব ছাতনাই ইউনিয়নের কলোনি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ বোমা মেশিন জব্দ করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর থেকে পাথর ও বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী চক্র। অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরে পুকুর ও তিস্তা নদী থেকে বোমা মেশিন দিয়ে পাথর ও বালু উত্তোলনের সাথে জড়িত রশিদুল ইসলাম, বাবুল হোসেনসহ আরো অনেকে। সহকারী কমিশনার(ভূমি) অভিযান পরিচালনা করে তাদের ব্যবহৃত অবৈধ একটি বোমা মেশিন জব্দ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন যাবত পাথর ও বালু উত্তোলন করে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৩১ই জুলাই) বিকাল ৪টায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার জানান, জনবল সংকটের কারণে জব্দকৃত বোমা মেশিনটি পূর্ব ছাতনাই ইউনিয়ন ভূমি কর্মকর্তা আমজাদ হোসেনের হেফাজতে রাখা হয়েছে। আগামীকাল জব্দকৃত মেশিন উপজেলা ভূমি অফিসে নিয়ে এসে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Tags: