muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে টিসিবির পণ্য বিতরণে বাধা, দুই ইউপি সদস্যের নামে মামলা

করিমগঞ্জে টিসিবির পণ্য বিতরণে বাধা, দুই ইউপি সদস্যের নামে মামলা

টিসিবি পণ্য বিতরণে বাধা, ট্যাগ অফিসার ও ডিলারকে শারীরিক হেনস্তা ও মৃত্যুহুমকি প্রদান, সরকারি কাজে বাধা এমনসব অভিযোগে উপজেলার জাফরাবাদ ইউনিয়নের দুই ইউপি সদস্যের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় মামলা করেছে একই ইউনিয়নের সচিব মোঃ আমির হামজা। এ বিষয়ে তথ্য নিশ্চিত করেছেন করিমগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (তদন্ত) খন্দকার হাফিজ উদ্দিন।

এদিকে এ ঘটনায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও উপজেলা একাডেমিক সুপারভাইজারের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত দুই ইউপি সদস্যকে আগামী ১০ আগস্ট সকাল ১০টায় জাফরাবাদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আত্মপক্ষ সমর্থন ও সকল প্রমানাদি নিয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

মামলার আসামিরা হলেন, ৪নং ওয়ার্ডের ইউপি সদ্স্য মোঃ মতিউর রহমান আঙ্গুর (৩৫) ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সোহাগ মিয়া (৩০)।

মামলা সূত্রে জানা যায়, ১ আগস্ট, মঙ্গলবার সকালে জাফরাবাদ ইউনিয়নের আমলীতলা বাজারে ডিলার আঃ কদ্দুছের দোকানে টিসিবি পণ্য বিতরণের কার্যক্রম চলছিল। এসময় অভিযুক্ত দুই মেম্বার টিসিবির পণ্য বিতরণ থেকে বিরত থাকতে বলে এবং কর্তব্যরত ট্যাগ অফিসার পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ খাইরুল ইসলাম ও ডিলার আঃ কদ্দুছকে তার দোকান থেকে বের করে দিয়ে অন্যত্র পণ্য বিতরণ করতে বলে। খবর পেয়ে চেয়ারম্যান আবু সাদাত মোঃ সায়েম ঘটনাস্থলে এলে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং পণ্য বিতরণ যথারীতি চমান থাকে। পরে ওইদিন বিকালে আবারও মেম্বারদ্বয় পণ্য বিতরণে হানা দিয়ে ডিলারের কাছ থেকে উপকারভোগীদের ২৮টি কার্ড জোরপূর্বক ছিনিয়ে নেয়। এসময় কর্তব্যরতদেরকে শারীরিক হেনস্তা ও মৃত্যুহুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে আসামিরা।

জাফরাবাদ ইউপি চেয়ারম্যান আবু সাদাত মোঃ সায়েম বলেন, পরিষদের কার্যকালের শুরু থেকে আমার ইউপি সদস্য মোঃ মতিউর রহমান আঙ্গুর ও মোঃ সোহাগ মিয়াসহ আরো দুই তিনজন ইউপি সদস্য পরিষদের বিভিন্ন কাজে প্রতিবন্ধকতা ও অসহযোগিতা করে আসছিল। সময় সময় উনাদেরকে বিভিন্নভাবে বুঝ-পরামর্শ দেওয়ার পরও উনারা নিভৃত হননি। গত মঙ্গলবার টিসিবি'র পণ্য বিতরণে বাধাসহ কর্তব্যরতদের শারীরিক হেনস্থা করেছে তারা। এ বিষয়ে মামলা হয়েছে। এখন ঘটনাটি আইনানুকভাবেই নিষ্পত্তি হবে।

এদিকে অভিযুক্ত দুই ইউপি সদস্য মতিউর রহমান ও সোহাগ তাদের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, চেয়ারম্যান আবু সাদাত মোঃ সায়েম এর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে সময় সময় প্রতিবাদ করায় তার যোগসাজসে আমাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, জাফরাবাদ ইউনিয়নের দুই মেম্বার মোঃ মতিউর রহমান আঙ্গুর ও মোঃ সোহাগ মিয়ার বিরুদ্ধে সরকারি কাজে বাধা, টিসিবি'র পণ্য বিতরণে প্রতিবন্ধকতা সৃষ্টি ও কর্তব্যরতদেরকে শারীরিক হেনস্তার প্রেক্ষিতে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ হবে।

Tags: