muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে একজনও ভূমিহীন ও গৃহহীন নেই

করিমগঞ্জে একজনও ভূমিহীন ও গৃহহীন নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলাকে 'ক' শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। ৭ আগস্ট, সোমবার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পলাশ কুমার বসু। এ ক্ষেত্রে করিমগঞ্জ উপজেলা প্রশাসন এ ঘোষণার পূর্ব প্রস্তুতি সম্পন্ন করেছে।

ইউএনও জানান, আগামী ৯ আগস্ট সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় করিমগঞ্জ উপজেলার উপকারভোগীদের মাঝে ১২ টি ঘর হস্তান্তর করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করবেন।

এ নিয়ে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে সর্বমোট ১৫২টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি কাগজপত্রসহ হস্তান্তর করা হয়েছে। এতে করে করিমগঞ্জে একজনও ভূমিহীন ও গৃহহীন নেই। আর কোনো কারণে নতুন করে কেউ ভূমিহীন এবং গৃহহীন হলে ওই সব পরিবারকে একই ধরনের প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে জানান উপজেলা প্রশাসনের শীর্ষ এ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে পলাশ কুমার বসু জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৫ নং অনুচ্ছেদ অনুযায়ী জনগণের জন্য আশ্রয়ের উপকরণের ব্যবস্থা করা রাষ্ট্রের অন্যতম মৌলিক দায়িত্ব। বাংলাদেশের ইতিহাসে প্রথম এ ধরনের উদ্যোগ গৃহীত হয়।

Tags: